না খেলেই বাদ থিরিমান্নে

সবশেষ দুই সিরিজেই দলে ছিলেন লাহিরু থিরিমান্নে। ম্যাচ খেলার সুযোগ পাননি একবারও। পরের সিরিজে জায়গা পেলেন না স্কোয়াডেই! অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যানকে বাইরে রেখে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2020, 03:38 PM
Updated : 9 March 2020, 03:58 PM

দলে ফিরেছেন আরেক বাঁহাতি ব্যাটসম্যান কুসল পেরেরা। আঙুলের চোটে প্রথম টেস্টে তার খেলা অবশ্য অনিশ্চিত। গত শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ডান হাতের মধ্য আঙুলে চোট পান তিনি।
 
একই ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া ভানিদু হাসারাঙ্গাকে রাখা হয়েছিল ১৬ সদস্যের দলে। তবে সিরিজ শুরুর আগেই এই লেগ স্পিনিং অলরাউন্ডারের ছিটকে পড়া প্রায় নিশ্চিত। প্রথম টেস্টের আগে তার বদলি ঘোষণা করা হবে।
 
গত জানুয়ারিতে জিম্বাবুয়ে সফরে ১-০ ব্যবধানে জেতা সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল থিরিমান্নে। এর আগে পাকিস্তান সফরের দলেও ছিলেন তিনি। কোনো সিরিজেই একাদশে ঠাঁই হয়নি তার। সবশেষ টেস্ট খেলেছেন তিনি ২০১৯ সালের অগাস্টে নিউ জিল্যান্ডের বিপক্ষে।
 
ওই সিরিজেই চার ইনিংসে ১, ২৩, ০, ০ রান করেও পাকিস্তান সফরের দলে টিকে গিয়েছিলেন পেরেরা। তবে ম্যাচ খেলার সুযোগ পাননি। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দল থেকে বাদ পড়েন। ২৯ বছর বয়সী ব্যাটসম্যান ফিরলেন আবার।
 
আগামী ১৯ মার্চ গলে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষটি ম্যাচটি শুরু হবে ২৭ মার্চ, কলম্বোতে।
 
শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কুসল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লাকশান সান্দাক্যান, সুরঙ্গা লাকমল, ভানিদু হাসারাঙ্গা (চোট, প্রথম টেস্টের আগে বদলি ঘোষণা)।