মুজিববর্ষের টি-টোয়েন্টি ২১ ও ২২ মার্চ

মুজিব জন্মশতবর্ষের টি-টোয়েন্টি দুটির সূচি ঠিক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া একাদশ ও অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ দুটির আগে একটি কনসার্টও আয়োজন করবে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 02:26 PM
Updated : 8 March 2020, 02:26 PM

এশিয়া একাদশের দল প্রায় চূড়ান্ত। অবশিষ্ট বিশ্ব একাদশ দল চূড়ান্ত করতে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্য অপেক্ষা করছে বিসিবি। নাজমুল হাসান জানান, আগামী ২১ ও ২২ মার্চ ম্যাচ দুটির আয়োজনের সব কাজ শেষের পথে।

“অবশিষ্ট বিশ্ব একাদশে যেটা হয়েছে আমাদের ১১ জন খেলোয়াড় হয়ে গেছে। ওখানে আরও ৩/৪ জন খেলোয়াড় ঢোকাতে হবে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য আমরা অপেক্ষা করছি। আর ২/১ দিনের মধ্যে কনফার্ম হয়ে যাব কে কে আসতে পারবে না। অন্য দেশেরগুলো মোটামুটি কনফার্ম হয়ে গেছে। আমরা চাই সব দেশ থেকেই আসুক।”

“১৮ তারিখে এ আর রহমানের কনসার্ট হবে। সেটা করবো আমরা। ম্যাচ দুটো আমরা আজকে কনফার্ম করেছি।”

এশিয়া একাদশের হয়ে বিরাট কোহলির খেলা নিয়ে এখনও কোনো নিশ্চয়তা মেলেনি বলে জানালেন নাজমুল হাসান।

“ভারত থেকে যে নামগুলো পাঠিয়েছে, ওখানে লোকেশ রাহুল একটি ম্যাচ খেলবে। ২২ তারিখের ম্যাচটি। বাকিরা দুটো ম্যাচই খেলবে। একটি ম্যাচ বিরাট কোহলির খেলার কথা, এ ব্যাপারে আমাদের কাছে কোনো কনফারমেশন আসেনি। এ ব্যাপারে তাই আপনাদের কিছু বলতে পারছি না।”

টি-টোয়েন্টি ম্যাচ দুটি আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা পেয়েছে বেশ আগেই।

বিসিবি সভাপতি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার আগে খবর আসে, বাংলাদেশে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। নাজমুল হাসান আশাবাদী, দেশে করোনাভাইরাস উপস্থিতির খবর পাওয়ার পরও মুজিব জন্মশতবর্ষকে সামনে রেখে বিসিবির সব আয়োজনই সফল হবে।

“এই মুহূর্তে এটা বলা কঠিন, এটা আসলে কোনো দেশই বলতে পারে না। একটা জিনিস নিশ্চিত, এখন পর্যন্ত এগুলো কোন সমস্যা করবে না। পুরো টুর্নামেন্টই সফলভাবে হবে- এ ব্যাপারে আমরা নিশ্চিত। সামনে কি পরিস্থিতি হয় সে ব্যাপারেতো আমরা জানি না। করোনাভাইরাস সব দেশেই পাওয়া যাচ্ছে। সরকার যে পদক্ষেপগুলো নেবে, কিংবা নিচ্ছে-সামনে কী সিদ্ধান্ত হবে এবং সামনের পরিস্থিতির উপর নির্ভর করবে। তবে আমরা নিশ্চিত আমরা দুটো ম্যাচ সুন্দর ভাবে করতে পারব।”

সম্ভাব্য এশিয়া একাদশ: লোকেশ রাহুল (এক ম্যাচ), বিরাট কোহলি (এক ম্যাচের জন্য চেষ্টা চলমান), শিখর ধাওয়ান, রিশাব পান্ত, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান, মুজিব উর রহমান, সন্দিপ লামিছানে, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস।

সম্ভাব্য অবশিষ্ট বিশ্ব একাদশ: কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, শেলডন কটরেল, ক্রিস গেইল, ব্রেন্ডন টেইলর, জনি বেয়ারস্টো, আদিল রশিদ, আলেক্স হেলস, ফাফ দু প্লেসি, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই, মিচেল ম্যাকক্লেনেগান।