টি-টোয়েন্টিতেও তামিমের ব্যাটে সেঞ্চুরি দেখছেন অধিনায়ক

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরির জন্য অপেক্ষায় থাকতে হয়েছিল প্রায় এক দশক। দ্বিতীয়টির অপেক্ষা চলছে গত চার বছর ধরে। ২০ ওভারের ক্রিকেটে কবে আসবে আরেকটি সেঞ্চুরি? মাহমুদউল্লাহর বিশ্বাস, শিগগিরই! বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কের ধারনা, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তামিম ইকবালের ব্যাটে ফুরাতে পারে অপেক্ষা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 11:16 AM
Updated : 8 March 2020, 11:17 AM

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পথচলা শুরু ২০০৬ সালের নভেম্বরে। প্রথম সেঞ্চুরি এসেছে ২০১৬ সালে, সেটি তামিমের ব্যাটেই। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ধর্মশালায় প্রাথমিক পর্বের ম্যাচে ওমানের বিপক্ষে করেছিলেন অপরাজিত ১০৩ রান।
 
এই সংস্করণে প্রায় ১৪ বছরে ৯৪ ম্যাচে বাংলাদেশের সেঞ্চুরি ওই একটিই। গত বছর ভারতের বিপক্ষে সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৮১ রানে থেমেছিলেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ।
 
সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ী হওয়া ওয়ানডে সিরিজে বাংলাদেশের ব্যাটসম্যানরা সেঞ্চুরি করেছেন চারটি। তামিম শেষ দুই ম্যাচে করেছেন টানা সেঞ্চুরি। প্রথম ও শেষ ম্যাচে তিন অঙ্কের দেখা পেয়েছেন লিটন দাস। ওয়ানডেতে বাংলাদেশের ব্যাটসম্যানদের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড এই সিরিজে ভেঙেছে দুইবার।
 
দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগের দিন রোববার সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বললেন, সেঞ্চুরি এই এলো বলেই তার ধারণা।
 
“যেভাবে তামিম-লিটন ব্যাটিং করছে, আমার মনে হয় এমন সাবলীল ব্যাটিং যদি করতে পারে, সেঞ্চুরিটা খুব বেশি দিন বাকি থাকবে না।”
 
টি-টোয়েন্টিতে তামিমের ব্যাটিংয়ের ধরন নিয়ে সাম্প্রতিক সময়ে প্রশ্ন উঠেছে অনেক। তবে অধিনায়কের মনে অবশ্য প্রশ্ন নেই। আছে প্রবল আশা। এই সিরিজেই তামিমের ব্যাটে সেঞ্চুরি দেখছেন অধিনায়ক।       
 
“আমার মনে হয় ও (তামিম) যদি ওর মত ব্যাটিং করতে পারে, এই সিরিজে একটা সেঞ্চুরি করতে পারবে। আমি এই ইস্যু নিয়ে খুব একটা চিন্তিত নই। কারণ তামিম খু্‌বই ভালো ছন্দে ব্যাটিং করছে। টি-টোয়েন্টি ফরম্যাটে ও বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। আর এরকম নির্দিষ্ট কিছু বলাও হয়নি ও কিভাবে ব্যাটিং করবে। পিচ মূল্যায়ন করে ও যেভাবে ব্যাটিং করবে, সেটি যথেষ্ট ভালো হবে।”