সাকিব থাকলে আরও ভালো লাগত: মাশরাফি

একসঙ্গে দীর্ঘদিন খেললেও নেতৃত্ব ছাড়ার ম্যাচে পেলেন না সাকিব আল হাসানকে। সবার মাঝে দেশসেরা এই ক্রিকেটারকে মিস করেছেন মাশরাফি বিন মুর্তজা। জানিয়েছেন, সাকিব থাকলে আরও বেশি ভালো লাগত তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 05:51 PM
Updated : 6 March 2020, 05:51 PM

আইসিসির নিষেধাজ্ঞায় ক্রিকেটের বাইরে আছেন সাকিব। এক বছর ক্রিকেটের কোনো ধরনের কার্যক্রমে থাকতে পারবেন না তিনি। এমনকি খেলার মাঠেও তার উপস্থিতির ওপর রয়েছে বিধিনিষেধ। তা না হলে হয়তো মাশরাফির অধিনায়ক হিসেবে শেষ ম্যাচে মাঠেই থাকতেন সাকিব। কিন্তু সেটা হয়নি। যা কিছুটা কষ্ট দিয়েছে বাংলাদেশের সফলতম অধিনায়ককে।
 
সিলেটে শুক্রবার জিম্বাবুয়েকে শেষ ওয়ানডেতে হারিয়ে দেশের একমাত্র অধিনায়ক হিসেবে এই সংস্করণে ৫০তম জয়ের স্বাদ পেয়েছেন মাশরাফি। ম্যাচ শেষে মাঠে সবার প্রচেষ্টার প্রশংসা করেছেন অধিনায়ক। দিয়েছেন ধন্যবাদ।
 
“এটা আমার জন্য অনেক বড় সম্মানের। ছেলেরা ছিল অসাধারাণ। তারা দলের জন্য সবকিছু উজাড় করে দিয়েছে। আমি দলের সব ছেলেদের ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে সাকিবকে, সে যদি এখানে থাকত তাহলে অন্যরকম লাগত। সবাইকে ধন্যবাদ।”
 
অধিনায়ক মাশরাফির বিদায়ের আগের দিন রাতে আবেগঘন এক স্ট্যাটাস সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন সাকিব। সেখানে মাশরাফিকে সব সময় ‘প্রিয় ভাই’ হিসেবে পাশে চেয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার।
 
মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচ স্মরণীয় করে রাখতে ব্যাটে-বলে সেরা পারফরম্যান্স দিয়েছে দলের সবাই। রেকর্ডের মালায় গাঁথা ম্যাচে জিম্বাবুয়েকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১২৩ রানে হারায় বাংলাদেশ।