স্ত্রীর বিশ্বকাপ ফাইনাল দেখতে শেষ ওয়ানডেতে নেই স্টার্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মিচেল স্টার্ককে পাচ্ছে না অস্ট্রেলিয়া। স্ত্রী অ্যালিসা হিলির বিশ্বকাপ ফাইনাল দেখার জন্য ছুটি দেওয়া হয়েছে এই ফাস্ট বোলারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2020, 11:33 AM
Updated : 6 March 2020, 11:33 AM

হিলি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠা অস্ট্রেলিয়া দলের উইকেট-কিপার ব্যাটার। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের মুখোমুখি হবে স্বাগতিকরা।

স্টার্ককে ছুটি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গার, “দেশের মাটিতে বিশ্বকাপ ফাইনালে অ্যালিসাকে দেখতে মিচের (স্টার্ক) জন্য আজীবনের একটি সুযোগ এটি। তাই তার স্ত্রীকে সমর্থন করতে এবং অসাধারণ উপলক্ষের অংশ হতে তাকে দেশে ফেরার অনুমতি দিয়ে আমরা খুশি।”

তিন সংস্করণে খেলায় স্টার্কের ওপর চাপ কমানোর কথাও তারা বিবেচনা করছিলেন বলে জানান ল্যাঙ্গার। বাঁহাতি পেসার দেশে কয়েকদিন বিশ্রামে কাটিয়ে নিউ জিল্যান্ড সফরের জন্য ফুরফুরে হয়ে ফিরবেন বলে আশা তার।

প্রথম দুই ওয়ানডেতে ৩ উইকেট নেওয়া স্টার্ক দক্ষিণ আফ্রিকা ছাড়বেন শনিবার সকালে। সেদিনই পচেফস্ট্রুমে শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া। স্টার্কের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পেতে পারেন জশ হেইজেলউড, জাই রিচার্ডসন অথবা কেন রিচার্ডসনের যে কোনো একজন।

সিরিজের মাঝপথে স্টার্কের ছুটি নেওয়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। গত বছর দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ছোট ভাইয়ের বিয়ের জন্য ছুটি দেওয়া হয়েছিল তাকে। তার ছোট ভাই ব্র্যান্ডন স্টার্ক অস্ট্রেলিয়ার সেরা হাই জাম্পারদের একজন।