অধরা শিরোপা জিততে আবাহনীতে মুশফিক

বিশ্বকাপ প্রস্তুতির জন্য ঢাকা প্রিমিয়ার লিগের গত আসরে খেলেননি। দেশের প্রধান ওয়ানডে টুর্নামেন্টে মুশফিকুর রহিম এবার খেলবেন শিরোপাধারী আবাহনী লিমিটেডের হয়ে। দলবদলের পর অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান জানালেন দলের শিরোপা ধরে রাখায় অবদান রাখতে উজাড় করে দিবেন নিজেকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2020, 04:14 PM
Updated : 5 March 2020, 04:14 PM

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে থাকা ক্রিকেটাররা প্রিমিয়ার লিগের দলবদল করেছেন বৃহস্পতিবার, সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

মুশফিকের পাশাপাশি আবাহনীতে নাম লিখিয়েছেন লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।

বিশ্বকাপ প্রস্তুতির জন্য গত আসরে খেলেননি তামিম ইকবালও। বাঁহাতি এই ওপেনার খেলবেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে। এই দলে খেলবেন মুস্তাফিজুর রহমানও। বাঁহাতি এই পেসার গতবার ছিলেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবে।

জাতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দেওয়া মাশরাফি বিন মুর্তজার দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গতবার তিনি খেলেছেন আবাহনীতে। শেখ জামাল ছেড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সে যোগ দিয়েছেন মাহমুদউল্লাহ।

ঘরোয়া ক্রিকেটে এখনও কোনো শিরোপা জেতা হয়নি মুশফিকের। বিপিএলের গত আসরে অপূর্ণতা প্রায় ঘুচিয়ে ফেলছিলেন। ফাইনালে খুলনা টাইগার্স হেরে যাওয়ায় শিরোপা অধরাই রয়ে গেছে মুশফিকের। হ্যাটট্রিক শিরোপা জিততে দেশের মিডল অর্ডারের সবচেয়ে বড় ভরসাকে দলে এনেছে আবাহনী। মুশফিকও মুখিয়ে দলকে লক্ষ্য পূরণে সর্বোচ্চটা দিতে।

“প্রথমবার আবাহনীতে খেলব। অবশ্যই আমি রোমাঞ্চিত। আমার ওপর আস্থা রাখায়, সামর্থ্যে বিশ্বাস রাখায় আবাহনীর সবাইকে ধন্যবাদ। আবাহনী বর্তমান চ্যাম্পিয়ন, অনেক বড় দল। আমি চেষ্টা করব নিজের পারফরম্যান্স দিয়ে আবার শিরোপা জয়ে ভূমিকা রাখতে।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক