তামিম আমাদের ‘স্পেশাল’ খেলোয়াড়: মাশরাফি

ব্যাটে রান খরা, চারপাশে সমালোচনা; সব মিলিয়ে তামিম ইকবাল ছিলেন প্রবল চাপে। তবে অভিজ্ঞ এই বাঁহাতি ব্যাটসম্যানের উপর আস্থা হারাননি মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন, রান না করলেও তামিম দলের ‘স্পেশাল’ খেলোয়াড়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2020, 04:33 PM
Updated : 3 March 2020, 04:33 PM

ক্যারিয়ার সেরা ব্যাটিং করে আস্থার প্রতিদানও দিয়েছেন তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছেন দেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। ভেঙ্গেছেন নিজের আগের রেকর্ড, গড়েছেন আরও কয়েকটি।

ইনিংসের শুরু থেকে ব্যাট হাতে সাবলীল ছিলেন তামিম। ৪৫তম ওভার পর্যন্ত খেলে করেছেন ১৫৮ রান। ১৩৭ বলের ইনিংসে ২০ চারের সঙ্গে ছক্কা ৩টি।

বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দেড়শ রানের ইনিংস খেলতে পারেননি আর কেউ। তামিমের হয়ে গেল দুটি।

ম্যাচ শেষে মাশরাফি জানিয়েছেন, তামিমের এমন একটি ইনিংসের অপেক্ষায় ছিলেন তারা। অভিজ্ঞ এই ওপেনার করবেন বড় রান বিশ্বাস ছিল দলের সবার।

“আমি মনে করি, তামিম আমাদের স্পেশাল (খেলোয়াড়)। সে রান করে খুশি, এটাই ভালো দিক। তার আশেপাশের সবাই ভালো ব্যাটিং করেছে এবং এটা দেখতে ভালো লেগেছে।”

“আমরা জানতাম, এরকম ইনিংস ও (তামিম) খেলতে পারে। একটা ব্যাপার ভালো হয়েছে যে বড় রান করেছে। শুধু রান নয়, বড় রান করেছে। ওর জন্য ভালো হয়েছে, দলের জন্যও ইতিবাচক।”

তামিমের রেকর্ড গড়া ইনিংসে বাংলাদেশও তুলেছিল জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড রান। ৩২২ রানের ম্যাচও শেষ পর্যন্ত জমিয়ে দিয়েছিল জিম্বাবুয়ে। তবে ২ বলে ছয় রানের সমীকরণে হেরে যায় সফরকারীরা, বাংলাদেশ জিতে যায় ৪ রানে। সঙ্গে সিরিজও জিতে নেয় মাশরাফির দল।