পরিপূর্ণ ম্যাচ খেলার স্বস্তি মাশরাফির

ব্যাটিং ভালো হচ্ছিল তো বোলিং খারাপ হচ্ছিল। কোনো দিন ডোবাচ্ছিল ফিল্ডিং। তিন বিভাগে এক সঙ্গে ভালো হচ্ছিল না। অবশেষে যখন জ্বলে উঠলো তিন বিভাগ। দল পেল রেকর্ড গড়া জয়। জিম্বাবুয়েকে উড়িয়ে দেওয়ার পর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন তার সন্তুষ্টির কথা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 04:03 PM
Updated : 1 March 2020, 04:14 PM

ক্যারিয়ার সেরা ১২৬ রানের ইনিংস খেলেছেন ওপেনার লিটন দাস। ফেরার ম্যাচে আত্মবিশ্বাসী ব্যাটিং করেছেন নাজমুল হোসেন শান্ত। রান পেয়েছেন মাহমুদউল্লাহ। ছয়ে নেমে ঝড়ো ফিফটি করেছেন মোহাম্মদ মিঠুন।

দীর্ঘ চোট থেকে ফেরার ম্যাচে ব্যাট-বল দুই বিভাগেই ভালো করেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন। ৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে নেমে দুই উইকেট পেয়েছেন মাশরাফি। কেটেছে অধিনায়কের পাঁচ ম্যাচের উইকেট খরা।

দল বিশ্বকাপের পর থেকে ডুবে ছিল হতাশায়। দেখছিল না জয়ের মুখ। সবমিলিয়ে, মনের মত একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। চাহিদা মত হয়েছে সব বিভাগের পারফরম্যান্স।

দল এবং নিজের পারফরম্যান্স যে স্বস্তি দিচ্ছে মাশরাফিকে, ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ফুটে উঠেছে তার কণ্ঠে।

“এই সংস্করণে গত তিন-চার ম্যাচ আমাদের ভালো হয়নি। ওই ম্যাচগুলোতে আমরা সেরাটা দিতে পারিনি, কিন্তু আজ আমরা সেটা পেরেছি। লিটন ভালো ব্যাটিং করেছে এবং এটা হয়েছে ওর আশেপাশের ব্যাটসম্যানদের জন্য। মাহমুদউল্লাহ ভালো ব্যাটিং করেছে, মিঠুনও। ছয় নম্বরে ব্যাট করা ওর (মিঠুন) জন্য সহজ ছিল না।”

“সাইফউদ্দিন চোট কাটিয়ে ফিরেছে এবং আমি গত আট মাসে কোনো ওয়ানডে খেলিনি। ৩২২ রানের লক্ষ্য কোনো ব্যাপার না, আপনাকে ভালো জায়গায় বল করতে হবে এবং আমরা এটাই করেছি। আমরা তিন বিভাগেই ভালো পারফরম করেছি। নিয়ন্ত্রিত ফিল্ডিং করা, অনুশীলনে আমরা এটা নিয়ে কঠোর পরিশ্রম করেছি।”

ব্যাটসম্যানদের সৌজন্যে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ গড়ে বাংলাদেশ। ৩২১ রানের পুঁজি নিয়ে ১৬৯ রানের জয় ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে বড় জয়।