বিসিবির সাপোর্ট স্টাফে নতুন সদস্য লি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে চলে যাচ্ছেন বাংলাদেশ দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। তার জায়গায় শুধু প্রথাগত ট্রেনার নয়, নতুন পদ সৃষ্টি করে আরেকজনকে আনছে বিসিবি। বিসিবির ‘হেড অব ফিজিক্যাল পারফরম্যান্স’ হিসেবে যোগ দিচ্ছেন নিক লি।

ক্রীড়া প্রতিবেদকসিলেট থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 01:19 PM
Updated : 1 March 2020, 01:31 PM

তিন বছরের চুক্তিতে এই মাস থেকেই শুরু হচ্ছে লির দায়িত্ব। ৩৬ বছর বয়সী সাবেক ইংলিশ ক্রিকেটার এর আগে দায়িত্ব পালন করেছেন শ্রীলঙ্কা জাতীয় দলের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ হিসেবে।

খেলোয়াড়ী জীবনে লি ছিলেন ব্যাটসম্যান। খেলেছেন ১৩টি প্রথম শ্রেণির ম্যাচ। পরে কাউন্টি দল সাসেক্সের একাডেমির ট্রেনার হিসেবে কাজ করে দায়িত্ব পালন করেছেন তাদের মূল দলেও। ২০১৬ সালে দায়িত্ব পান শ্রীলঙ্কার।

৬ বছর বাংলাদেশ দলের ট্রেনার হিসেবে কাজ করার পর সম্প্রতি অব্যাহতি দিয়েছেন ভিল্লাভারায়ন। আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে তার। বাংলাদেশ দলের ফিটনেসের সংস্কৃতি বদলে দেওয়ায় তার আছে বড় ভূমিকা।

তিনি যদিও বাংলাদেশ ছেড়ে যেতে চাননি। আইপিএলের জন্য ছুটি চেয়েছিলেন বোর্ডের কাছে। কিন্তু বিসিবি রাজি হয়নি ছুটি দিতে। তাই চাকরিই ছেড়ে দিয়েছেন। বিসিবি অবশ্য এখন তাকে রেখে দেওয়ার প্রক্রিয়া নিয়ে ভাবছে আবার।