পারলে সাকিবকেও দলে নিতেন মুমিনুল

সেনাপতি হিসেবে যখন লড়াইয়ে নেমেছেন, সম্ভব সেরা সব অস্ত্রকেই নিজের ভাণ্ডারে দেখতে চান মুমিনুল হক। তাই মুশফিকুর রহিম তো বটেই, পারলে এমনকি সাকিব আল হাসানকেও পাকিস্তান সফরের দলে নিতেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। যদিও জানেন, আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিবকে পাওয়া সম্ভব নয়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2020, 11:35 AM
Updated : 25 Feb 2020, 11:47 AM

নিরাপত্তা শঙ্কায় প্রথম দুই দফার পাকিস্তান সফরে যাননি মুশফিক। প্রথমবার বাংলাদেশ হেরে এসেছে টি-টোয়েন্টি সিরিজ। দ্বিতীয়বার গিয়ে রাওয়ালপিন্ডিতে টেস্ট হেরেছে ইনিংস ব্যবধানে। তৃতীয় দফার সফরে আগামী এপ্রিলে পাকিস্তানে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

মিরপুর টেস্টে মঙ্গলবার জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়ে এই সংস্করণে টানা ছয় হারের বৃত্ত ভেঙেছে বাংলাদেশ। দলের জয়ে বড় অবদান ছিল মুশফিকের। কিপিং ছেড়ে এখন শুধু বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলছেন, করেছেন ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি। এই টেস্টের আগে বিসিএলে করেছেন সেঞ্চুরি।

জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল জানালেন পাকিস্তানের বিপক্ষে পরের টেস্টে মুশফিককে পাওয়া নিয়ে তার ভাবনা। 

“একজন অধিনায়ক হিসেবে আমি তো সব সময় চাই…সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও সেটা সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে।”

আগামী ৫ এপ্রিল করাচির ন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। এর দুইদিন আগে একই মাঠে দুই দল খেলবে একটি ওয়ানডেও।