টেস্ট দল থেকে ছেড়ে দেওয়া হলো হাসানকে

প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছিলেন হাসান মাহমুদ। তবে দেশের হয়ে মাঠে নামার অপেক্ষাটা আরও লম্বা হলো তরুণ এই পেসারের। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের স্কোয়াড থেকে ছেড়ে দেওয়া হয়েছে তাকে। টেস্ট যেদিন থেকে শুরু, হাসান সেদিন খেলবেন বিসিএলের ফাইনালে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2020, 10:26 AM
Updated : 21 Feb 2020, 03:00 PM

শনিবার শুরু হতে যাওয়া টেস্টের আগের দিন সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ দল। অনুশীলনে ছিলেন না হাসান। তখনই অনুমান করা গিয়েছিল কারণ। দুপুরে আসে আনুষ্ঠানিক ঘোষণা। বিসিএলের ফাইনাল ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াডে রাখা হয়েছে তাকে।

টেস্ট দল ঘোষণার পর বিসিবি জানিয়েছিল, ১৬ সদস্যের দল থেকে তিন জনকে টেস্টের আগে ছেড়ে দেওয়া হবে। তবে হাসান মাহমুদ ছাড়া বাকি সবাই আছেন দলের সঙ্গে।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিএলের ফাইনালে মুখোমুখি হবে দক্ষিণাঞ্চল ও পূর্বাঞ্চল। পাঁচ দিনের ম্যাচে হাসান খেলবেন পূর্বাঞ্চলের হয়ে। দলটিতে আছেন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরি করা যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিদ হাসানও।

ওই ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান আল আমিন জুনিয়র আছেন দক্ষিণাঞ্চলের স্কোয়াডে। আছেন টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ আর আল আমিন হোসেনও। রুবেল হোসেন আছেন পূর্বাঞ্চলে।

দক্ষিণাঞ্চল স্কোয়াড: আব্দুর রাজ্জাক, নুরুল হাসান সোহান, আল আমিন জুনিয়র, এনামুল হক, ফজলে মাহমুদ, মাহমুদউল্লাহ, শামসুর রহমান, মেহেদি হাসান, ইরফান শুক্কুর, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, ফরহাদ রেজা, শফিউল ইসলাম, নাসুম আহমেদ, তাসামুল হক।

পূর্বাঞ্চল স্কোয়াড: মোহাম্মদ আশরাফুল, পিনাক ঘোষ, তানজিদ হাসান, ইমরুল কায়েস, নাসির হোসেন, আফিফ হোসেন, জাকির হাসান, মাহমুদুল হাসান লিমন, অমিত হাসান, নাজমুল ইসলাম অপু, রুয়েল মিয়া, হাসান মাহমুদ, রুবেল হোসেন, সাকলাইন সজিব, রনি চৌধুরি।