স্বপ্নের নায়কের সঙ্গে আরও হাঁটতে চান সাইফ

টেস্ট খেলার স্বপ্ন পূরণ হওয়ার আনন্দ তো ছিলই। দেশের হয়ে প্রথম টেস্ট সাইফ হাসানের কাছে আরও বিশেষ হয়ে উঠেছিল আরেকটি কারণে। স্বপ্নের নায়কের সঙ্গে জুটি বেঁধে ইনিংস শুরুর সুযোগ! তবে তার কাছে এটি কেবলই শুরু। প্রিয় ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে আরও অনেক ইনিংস জুটি বাঁধতে চান বাংলাদেশের এই তরুণ ওপেনার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2020, 03:49 PM
Updated : 20 Feb 2020, 04:04 PM

কদিন আগে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা পড়েছে সাইফের। পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডি টেস্টে পেয়েছেন স্বপ্নের টেস্ট ক্যাপ। তামিমের সঙ্গে ইনিংস ওপেন করে পূরণ হয়েছে তার আরেকটি আশা।

প্রথম অভিজ্ঞতা যদিও ছিল ভুলে যাওয়ার মতো। জুটির স্থায়িত্ব ছিল কেবল ৩ বল! ম্যাচের প্রথম ওভারেই সাইফ আউট হয়েছিলেন শূন্য রানে। দ্বিতীয় ইনিংসে অবশ্য কিছুটা সময় একসঙ্গে কাটাতে পেরেছেন উইকেটে। ৩৯ রানের জুটি ভেঙেছে ১৬ রানে সাইফের বিদায়ে।

অভিষেকের পারফরম্যান্স থেকে আশার রসদ আছে সামান্যই। তবে আশা হারাচ্ছেন না সাইফ। বরং আরও অনেক সময় উইকেটে কাটাতে চান নিজের নায়কের সঙ্গে।

“ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল তামিম ভাইয়ের সঙ্গে ওপেন করব। সেই স্বপ্ন পূরণ হয়েছে। এখন যতটা সম্ভব, লম্বা করতে হবে। যদি ভালো খেলি, সে সুযোগ বেশি থাকবে (তামিমের সঙ্গে ওপেন করার)।”

গত এক যুগে বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করে যাচ্ছেন তামিম। তার সঙ্গী বদলেছে নিয়মিত। লম্বা সময় কোনো একজনকে পাশে পেয়েছেন কমই। সাইফ সেটি জানেন। জানা আছে বাস্তবতাও, পারফরম্যান্সই সবকিছু। তিনি নিজে প্রস্তুত, সেই বাস্তবতাকে আপন করে নিতে।

“যেখানেই খেলেন না কেন, যদি ২-৩ ম্যাচ খারাপ করেন, বাদ দেওয়া হয়। আমরা বরাবরই থেকেই দেখে আসছি, পারফরম্যান্সই মূল ব্যাপার। ভালো খেললে জায়গাটা হবে। খারাপ খেললে বেরিয়ে যেতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক