ডেথ ওভারের ব্যাটিং-বোলিং নিয়ে ভাবনায় সালমা

মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে জয় দলকে আরও বেশি আত্মবিশ্বাসী করবে বলে মনে করেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। তবে সতীর্থদের উন্নতির জায়গাও দেখছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ডেথ ওভারের পারফরম্যান্সে উন্নতি চান তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2020, 11:20 AM
Updated : 20 Feb 2020, 11:24 AM

ব্রিজবেনে বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৫ রানে জিতে বাংলাদেশ। ২০ ওভারে ৮ উইকেটে ১১১ রান করা দলটি দুই বল বাকি থাকতে ১০৬ রানে গুটিয়ে দেয় পাকিস্তানকে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়া দলকে লড়াইয়ে রাখে মুর্শিদা খাতুন ও ফারজানা হকের ৫২ রানের জুটি। তাদের বিদায়ের পর শেষ দিকে দ্রুত রান তুলতে পারেননি আয়েশা রহমান, রুমানা আহমেদরা। শেষ ৩২ বলে আসে কেবল ২৮ রান।

বল হাতে পাকিস্তানকে অল্প রানে থামিয়ে দেওয়া বোলাররা সামর্থ্যের পুরোটা মেলে ধরতে পারেননি বলে মনে করেন সালমা।

“এই জয় আমাদের অনেক আত্মবিশ্বাস জোগাবে, যেহেতু আমরা টুর্নামেন্টে দারুণ একটা শুরু করতে চাই। ম্যাচটা ছিল বিশ্বকাপের আগে নিজেদেরকে গুছিয়ে নেওয়ার ও নতুন করে ভাবার দারুণ একটা সুযোগ।”

“নিজেদের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে আমরা সন্তুষ্ট, কিন্তু শেষ পাঁচ ওভারে আমাদের ধুঁকতে হয়েছে। আমাদের রান-রেট খুব ভালো ছিল না। তাই এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। বোলিংয়ের সময়ে আমরা ডেথ ওভারে ভালোভাবে ইয়র্কার লেংথে বল করতে পারিনি।”

আগামী সোমবার পার্থে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সালমা-জাহানারা আলমদের বিশ্বকাপ মিশন। বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যানবেরায়, ২৯ ফেব্রুয়ারি নিউ জিল্যান্ড ও ২ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে মেলবোর্নে খেলবে বাংলাদেশ।