‘সাহসী’ তানজিদে মুগ্ধ আল আমিন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চাপের মধ্যে ব্যাটিংয়ে নেমে ঝড়ো সেঞ্চুরি করেছেন তানজিদ হাসান। তরুণ এই ব্যাটসম্যানের ব্যাটিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করলেন বিসিবি একাদশকে নেতৃত্ব দেওয়া আল আমিন জুনিয়র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2020, 01:11 PM
Updated : 19 Feb 2020, 01:51 PM

এমনিতে টপ অর্ডার ব্যাটসম্যান হলেও বিকেএসপিতে বুধবার তানজিদকে ব্যাটিংয়ে পাঠানো হয়েছিল সাত নম্বরে। ৬৯ রানে ৫ উইকেট হারিয়ে তখন ধুঁকছে বিসিবি একাদশ। তবে পজিশন বদলে গেলেও বদলায়নি তানজিদের ব্যাটিংয়ের ধরন। সীমিত ওভারের ক্রিকেটে যেভাবে আগ্রাসী ব্যাটিং করেন, এখানেও সেই একই পথে ছুটে করেছেন সেঞ্চুরি। বিপর্যয়ের মধ্যে নেমেও খেলেছেন চোখধাঁধানো সব শট।

জিম্বাবুয়ের বোলারদের তুলোধুনো করে তানজিদ খেলেছেন ৯৯ বলে ১২৫ রানে ইনিংস। ১৪টি চারের সঙ্গে সেখানে ছিল ৫টি ছক্কা।

তানজিদের ব্যাটিং এ দিন সবচেয়ে ভালো উপভোগ করেছেন আল আমিন। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ২১৯ রানের জুটি গড়ার পথে আল আমিন করেছেন ঠিক ১০০।

ড্র হওয়া ম্যাচ শেষে আল আমিন স্তুতিতে ভাসালেন তানজিদকে।

“দুজন যখন উইকেটে ছিলাম, তখন খুব চাপের মধ্যে ছিলাম। ওর ব্যাটিং দেখে আমার যেটা ভালো লেগেছে যে, ও অনেক সাহসী, স্বাভাবিক খেলা খেলেছে। ও চেষ্টা করেছে ওভাবে ব্যাট করার, অন্য কিছু চিন্তা করেনি, ‘আমি যেমন খেলি, তেমনটাই খেলব’ এমন একটা ব্যাপার ছিল।”

বিসিএলে এবার দুই ম্যাচে দুই ইনিংসে ব্যাটিং পেয়ে ভালো করতে পারেননি আল আমিন। প্রস্তুতি ম্যাচে করলেন সেঞ্চুরি। বিকেএসপিতে সব ধরনের ক্রিকেট মিলে এটি তার পঞ্চম সেঞ্চুরি।

২৬ বছর বয়সী অফ স্পিনিং অলরাউন্ডারের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। জাতীয় দলে খেলা নিয়ে অবশ্য এই মুহূর্তে ভাবছেন না তিনি।

“এখন ওরকম কিছু চিন্তা করছি না। চেষ্টা করছি সব জায়গায় ভালো করার। ফিটনেস নিয়েও কিছু কাজ করছি। আর যেখানেই সুযোগ পাচ্ছি, সেখানেই রান করার চেষ্টা করছি, যেন নিজের সেরাটা দিতে পারি।” 

আগামী শনিবার একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। আল আমিনের ধারনা, দাপটেই ম্যাচটি জিততে পারবে বাংলাদেশ।

“আমার কাছে মনে হয় জিম্বাবুয়ে দল ও আমরা এখন যে ক্রিকেট খেলছি তাতে আমরা ভালোভাবে সামলাতে পারব। খুব দাপট দেখিয়ে টেস্টটা জিততে পারব বলে মনে হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক