অবসর নিয়ে ভাবছেন না টেইলর

নিউ জিল্যান্ডের চতুর্থ ক্রিকেটার হিসেবে শততম টেস্টের মাইলফলক ছুঁতে প্রয়োজন আর মোটে একটি ম্যাচ। সবকিছু ঠিকঠাক থাকলে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচেই অভিজাত এই ক্লাবে ঢুকে পড়বেন রস টেইলর। বিশেষ এই অর্জনের আগে অবসর নিয়ে ভাবতে রাজি নন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2020, 12:52 PM
Updated : 18 Feb 2020, 01:14 PM

নিউ জিল্যান্ডের হয়ে টেস্ট ও ওয়ানডে দুই সংস্করণেই সর্বোচ্চ রান টেইলরের। জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে স্টিফেন ফ্লেমিংয়ের সাত হাজার ১৭২ রান টপকে সাদা পোশাকে সবার ওপরে ওঠেন সাবেক এই কিউই অধিনায়ক।

আগামী শুক্রবার ওয়েলিংটনে শুরু হবে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ। এই ম্যাচের একাদশে থাকলে ফ্লেমিং, ড্যানিয়েল ভেটোরি ও ব্রেন্ডন ম্যাককালামের পর শততম টেস্ট খেলবেন টেইলর। একই সঙ্গে আরেকটি অসাধারণ কীর্তিও ছুঁয়ে ফেলবেন তিনি। ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি তিন সংস্করণেই ১০০ ম্যাচ খেলার রেকর্ড নেই আর কারো।

নিজের ক্যারিয়ারের এখনই শেষ দেখছেন না ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান। সবকিছু ঠিকঠাক থাকলে খেলতে চান ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও।

“সবসময় কিছু মানুষ জিজ্ঞাসা করে যে কবে আমি অবসর নিচ্ছি…২০২৩ বিশ্বকাপে খেলার সম্ভাবনা আমি উড়িয়ে দিচ্ছি না। কিন্তু আমি মনে করি, পথটা অনেক লম্বা। সবার আগে আমি আগামী বছর পর্যন্ত খেলতে চাই–টি-টোয়েন্টি বিশ্বকাপ। তারপর ঘরের মাঠে গ্রীষ্মটা–এরপর একটা ভালো ধারণা পাব যে সেই সময়ে আমি কী অবস্থায় থাকব।”

“আমার ভেতরে ক্রিকেটের জন্য তাড়না আছে কিনা, আমি যথেষ্ট ভালো কিনা, যথেষ্ট ফিট আছি কিনা এবং দলে জায়গা পাওয়ার দাবিদার কিনা-এসব শর্ত যদি পূরণ করতে পারি, তাহলে অবশ্যই ২০২৩ বিশ্বকাপে খেলার কথা ভাবা যেতে পারে।”