প্রোটিয়া দলে ফিরলেন দু প্লেসি, রাবাদা

অস্ট্রেলিয়ার বিপক্ষে হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দক্ষিণ আফ্রিকা দলে ফিরেছেন ব্যাটসম্যান ফাফ দু প্লেসি ও পেসার কাগিসো রাবাদা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 02:41 PM
Updated : 17 Feb 2020, 02:41 PM

সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দলে ছিলেন না দু প্লেসি। তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকার নেতৃত্বে ছিলেন কুইন্টন ডি কক। ওই দুই সিরিজে বিশ্রামে ছিলেন রাবাদাও।

সোমবার টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কের দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন দু প্লেসি। পরে দল ঘোষণা করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

দলে থাকলেও ফিটনেস পরীক্ষা দিতে হবে ওপেনার টেম্বা বাভুমাকে। ইংল্যান্ডের বিপক্ষে রোববার সিরিজের শেষ টি-টোয়েন্টিতে হ্যামিস্ট্রিংয়ে চোট পান তিনি।

বাদ পড়েছেন রিজা হেনড্রিকস, বিউরান হেনড্রিকস ও সিসান্ডা মাগালা।

আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে এবি ডি ভিলিয়ার্সের ফেরা নিয়ে জোর গুঞ্জন চলছে।  মারকুটে এই ব্যাটসম্যানের ফেরার ইঙ্গিত দিয়েছেন কোচ মার্ক বাউচারও। তবে অস্ট্রেলিয়া সিরিজের দলে নেই তার নাম।

জোহাসেনবার্গে আগামী শুক্রবার হবে তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টি। রোববার পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ও ২৬ ফেব্রুয়ারি কেপ টাউনে হবে শেষ ম্যাচ।

এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দল দুটি।

টি-টোয়েন্টির দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক (কিপার, অধিনায়ক), টেম্বা বাভুমা, ফাফ দু প্লেসি, রাসি ফন ডার ডাসেন, ডেভিড মিলার, পিট ফন বিলিয়োন, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিলে ফেলুকওয়ায়ো, জন-জন স্মাটস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, লুঙ্গি এনগিডি, বিয়ন ফোরটান, আনরিক নরকিয়া, ডেল স্টেইন, হাইনরিখ ক্লাসেন।