আকবরদের বিশ্বকাপ জয় অনুপ্রেরণা যোগাচ্ছে সালমাদের

অতীত রেকর্ড ভালো নয়। অপেক্ষা করছে কন্ডিশনের কঠিন পরীক্ষা। মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনো কিছুই নিজেদের পক্ষে পাচ্ছে না বাংলাদেশ। তবে কদিন আগেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশের যুবারা। সেটাই অনুপ্রেরণা যোগাচ্ছে সালমা খাতুনের দলকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 02:12 PM
Updated : 17 Feb 2020, 02:35 PM

অস্ট্রেলিয়ায় শুক্রবার শুরু হতে যাচ্ছে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। সোমবার সিডনির তারোঙ্গা চিড়িয়াখানায় টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০ দলের অধিনায়কদের নিয়ে হয়ে গেল অফিসিয়াল ফটোসেশন। হয়েছে অধিনায়কদের সংবাদ সম্মেলনও। সেখানে বাংলাদেশ অধিনায়ক সালমা জানালেন তার ভাবনা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনবার অংশ নিয়ে ১৩ ম্যাচে কেবল ২টি জিতেছে বাংলাদেশ। সেই জয় দুটি এসেছে ২০১৪ বিশ্বকাপে, নিজেদের মাটিতে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে। সবশেষ দুই আসরে আট ম্যাচে জয় নেই একটিও।

সালমা জানালেন, তারা অনুপ্রেরণা নিতে চান আকবর আলীদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় থেকে।

“বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে। যেটা এখন বিশ্বকাপে মেয়েদের অনুপ্রাণিত করবে। আমরা ভালো শুরুর অপেক্ষায় আছি।”

যুবাদের আগে বাংলাদেশের ক্রিকেটকে সবচেয়ে বড় সাফল্য এনে দিয়েছিল অবশ্য মেয়েরাই। ২০১৮ সালে মহিলা এশিয়া কাপের ফাইনালে ভারতকে হারিয়ে সালমা-রুমানা আহমেদরা জিতেছিলেন শিরোপা।

এশিয়া কাপ জয় স্মৃতিতে থাকলেও সালমাদের পুরো মনোযোগ এখন বিশ্বকাপে।

“এশিয়া কাপ জয় ছিল দারুণ অভিজ্ঞতা। তবে এখন আমরা বিশ্বকাপে মনোযোগ দিচ্ছি। আমরা নিউ জিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে মনোযোগ দিতে চাই।”

টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী অস্ট্রেলিয়া, ভারত, নিউ জিল্যান্ড ও শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি, ভারতের বিপক্ষে পার্থে।