ডি ভিলিয়ার্সকে বিশ্বকাপ দলে চান কোচ

এবছরের শেষ দিকে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা দল নিয়ে যেতে চান দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। সে লক্ষ্যে নিজেদের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে পেতে আশাবাদী সাবেক এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2020, 01:42 PM
Updated : 17 Feb 2020, 03:42 PM

গত ডিসেম্বরে দায়িত্ব নেওয়ার পর ডি ভিলিয়ার্সকে জাতীয় দলে ফেরানোর বিষয়ে নিজের ইচ্ছার কথা জানান বাউচার। তার সঙ্গে একমত সে সময়ের অধিনায়ক ফাফ দু প্লেসিও। জাতীয় দলে খেলতে আগ্রহের কথা জানান ডি ভিলিয়ার্স নিজেও।

২০১৮ সালের মে মাসে সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ৩৫ বছর বয়সী ডি ভিলিয়ার্স। সে সময় অতিরিক্ত চাপকে কারণ হিসেবে দেখিয়েছিলেন তিনি।

প্রয়োজনীয় শর্ত পূরণ করতে পারলে বিশ্বকাপে ডি ভিলিয়ার্সকে দেখা যাবে বলে জানান বাউচার।

“গণমাধ্যমে খোলাখুলিভাবে সে কথা বলেছে…তার সঙ্গে আমার কথা হয়েছে। এ বিষয়ে কি সিদ্ধান্ত হয়, সম্ভবত খুব দ্রুত আমরা জানতে পারব। দায়িত্ব নেওয়ার পর প্রথম দিন থেকেই আমি যেমনটা বলেছি, যদি আমরা একটা বিশ্বকাপ খেলতে যাই, আমি চাইব আমাদের সেরা ক্রিকেটারদের সেখানে নিয়ে যেতে।”

“যদি এবি ভালো ছন্দে থাকে, যেতে আগ্রহী হয়, যখন আমরা তাকে জাতীয় দলের জন্য চাইব তখন যদি সে প্রস্তুত থাকে এবং যদি সে কাজটা করার জন্য সবচেয়ে উপযুক্ত হয়, তবে সে অবশ্যই যাবে। এখানে মান-অভিমানের মতো কোনো ব্যাপার নেই। বিষয়টা হলো বিশ্বকাপে সেরা দল পাঠানো, চেষ্টা করা এবং টুর্নামেন্টটা জেতা।”

এর আগে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের কদিন আগে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন ডি ভিলিয়ার্স। তবে তখন ‘অনেক বেশি দেরি হয়ে গেছে’ মন্তব্য করে সেটি আমলে নেননি দেশটির নির্বাচকরা।