সতীর্থদের আকবরের সতর্কবার্তা

গিয়েছিলেন নীরবে, বিশ্বকাপ জিতে এসে দেখেন মহা আয়োজন। প্রতিটি পদক্ষেপ রয়েছে ক্যামেরার নজরে, প্রতিটি মুহূর্ত হচ্ছে খবর। প্রতিটা কথা উৎকর্ণ হয়ে শুনছেন সবাই। ১৮-১৯ বছর বয়সী একজন ক্রিকেটারের মাথা ঘুরে যাওয়া অস্বাভাবিক নয়। যোগ্য নেতার মতো সতীর্থদের সতর্ক করলেন আকবর আলী। বললেন, ডামাডোলে দিক হারানো যাবে না।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2020, 04:48 PM
Updated : 12 Feb 2020, 05:26 PM

বিশ্বকাপ জিতে দেশে ফেরার পর বড় আয়োজন থাকতে পারে অনুমান করেছিলেন ক্রিকেটাররা। তবে যে জাঁকজমক হয়েছে সেটা নাড়িয়ে দিয়েছে তাদের। প্রস্তুতি থাকার পরও এভাবে চমকে যাওয়ায় সাবধানী অধিনায়ক।

“আমরা বিশ্বকাপ জিতেছি, কিন্তু আমাদের টিম ম্যানেজমেন্ট থেকে একটাই ম্যাসেজ ছিল যে, আমাদের পেশাদার ক্যারিয়ার মাত্র শুরু হয়েছে। কথায় বলে, ‘হেলায় গা ভাসিয়ে দেয়া।’ এটা না করে সবাই যেন পরবর্তী পর্যায়ের জন্য তৈরি হতে পারে সেদিকে নজর রাখতে হবে।”

আকবর-তৌহিদ হৃদয়দের দল শুরু থেকে সাফল্যের স্রোতেই ছিল। জিতেছে একের পর এক সিরিজ। ইংল্যান্ড, নিউ জিল্যান্ড, শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের চেয়ে অনেক-অনেক বড় সাফল্য বিশ্বকাপ জয়। বলা হচ্ছে, বাংলাদেশের ক্রীড়াঙ্গণেরই এটা সবচেয়ে বড় অর্জন।

আকবরদের অর্জন নিয়ে কোনো সন্দেহ নেই বিসিবি প্রধানের। তার কাছে বিশ্বকাপ, বিশ্বকাপই; হোক না সেটা অনূর্ধ্ব-১৯ পর্যায়ের। তবে আকবরদের পা মাটিতে রাখার কথা মনে করিয়ে দিলেন নাজমুল হাসান।

“ওরা এখনই অতো বড় কিছু হয়ে যায়নি। তবে ওরা যেটা এনে দিয়েছে সেটাও আজ পর্যন্ত কেউ করতে পারেনি।”