বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের অধিনায়ক আরভিন

চোটের জন্য কাইল জার্ভিস ছিটকে গেছেন আগেই। সফরের আগে নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসকেও হারিয়েছে জিম্বাবুয়ে। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশ সফরের টেস্ট দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। এই অলরাউন্ডারের পরিবর্তে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2020, 05:07 PM
Updated : 10 Feb 2020, 07:39 PM

দীর্ঘ দুই বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার ক্রিস এমপোফু। পিঠের নিচের দিকের চোটে ছিটকে যান জার্ভিস, বাইসেপ ইনজুরিতে থাকা টেন্ডাই চাতারাও সেরে ওঠেননি। মূল দুই বোলার না থাকায় ২০১৭ সালের ডিসেম্বর শেষবার টেস্ট খেলা এমপোফুকে দলে ডেকেছে জিম্বাবুয়ে।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ঘোষিত দল থেকে একমাত্র সংযোজন এমপোফু।

আগামী ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট। সিলেটে আগামী ১ মার্চ শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ৩ ও ৬ মার্চ। ৯ ও ১১ মার্চ ঢাকায় দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের টেস্ট দল: সিকান্দার রাজা, রেজিস চাকভা (উইকেটকিপার), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরে, ক্রিস এমপোফু, ব্রায়ান মাদজিঙ্গানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মাটোমবডজি, আইন্সলে এনডিলোভু, ভিক্টর নাউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্ল্টন টিশুমা।