আইসিসির যুব বিশ্বকাপ দলে আকবর-মাহমুদুল-শাহাদাত

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন বাংলাদেশের তিন ক্রিকেটার-আকবর আলী, মাহমুদুল হাসান ও শাহাদাত হোসেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2020, 04:19 PM
Updated : 10 Feb 2020, 06:10 PM

রানার্সআপ ভারতেরও তিন ক্রিকেটার আছেন দলে। যাশাসবি জয়সাওয়ালের সঙ্গী রবি বিষ্ণুই ও কার্তিক তিয়াগি।

ঠাণ্ডা মাথার দারুণ ইনিংসে আকবর জিতেছেন ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার। এর বাইরে ব্যাটিংয়ে খুব একটা কিছু করতে হয়নি তাকে। উইকেটের পেছনে ছিলেন দুর্দান্ত, টুর্নামেন্টে তার ডিসমিসাল ছয়টি। তার ক্ষুরধার নেতৃত্ব নজর কেড়েছে টুর্নামেন্ট জুড়ে। একাদশের অধিনায়ক তিনিই।

সেমি-ফাইনালে দারুণ এক সেঞ্চুরিতে একাদশে জায়গা করে নিয়েছেন মাহমুদুল। গ্রুপ পর্ব খুব একটা ভালো কাটেনি তার। তবে দল আস্থা হারায়নি তার ওপর। প্রতিদানটা নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো সেঞ্চুরিতে দেন ডানহাতি এই ব্যাটসম্যান। ৪৬ গড়ে টুর্নামেন্টে করেছেন ১৮৪ রান।

ফাইনালের আগ পর্যন্ত আউটই হননি শাহাদাত। মিডল অর্ডারে দাবি মিটিয়েছেন সময়ের। প্রয়োজনে সতর্ক থেকেছেন, সময় বুঝে বোলারদের ওপর চড়াও হয়েছেন। ১৩১ রান করেছেন ১৩১ গড়ে।

আসরে একমাত্র খেলোয়াড় হিসেবে চারশ রান করা ভারতীয় ওপেনার জয়সাওয়াল আছেন একাদশে। উদ্বোধনী জুটিতে তার সঙ্গী আফগানিস্তানের ইব্রাহিম জাদরান। ২৮৬ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক শ্রীলঙ্কার রবিন্দু রাসান্থা আছেন তিনে। 

ছয়ে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার নিম ইয়ং। বোলিংয়ে আছেন দুই লেগ স্পিনার। ভারতের বিষ্ণুই ও আফগানিস্তানের শফিকুল্লাহ গাফারি। ১৫ রানে ৬ উইকেট নিয়ে টুর্নামেন্টে সেরা বোলিংয়ের কৃতিত্ব তারই। ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টে উইকেট শিকারিদের তালিকার চূড়ায় আছেন বিষ্ণুই।

ভারতের গতিময় পেসার কার্তিক তিয়াগির সঙ্গে আছেন ওয়েস্ট ইন্ডিজের জায়ডেন সিয়ালেস। দ্বাদশ খেলোয়াড় কানাডার অকিল কুমার।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল (ব্যাটিং অর্ডার অনুযায়ী): যাশাসবি জয়সাওয়াল, ইব্রাহিম জাদরান, রবিন্দু রাসান্থা, মাহমুদুল হাসান, শাহাদাত হোসেন, নিম ইয়ং, আকবর আলী, শফিকুল্লাহ গাফারি, ববি বিষ্ণুই, কার্তিক তিয়াগি, জায়ডেন সিয়ালেস। দ্বাদশ খেলোয়াড় অকিল কুমার।