দক্ষিণ আফ্রিকা দলে ফিরলেন স্টেইন

২০১৯ বিশ্বকাপের পর প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকা দলে ফিরেছেন পেসার ডেল স্টেইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 10:23 AM
Updated : 8 Feb 2020, 10:40 AM

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার ঘোষিত ১৬ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন কুইন্টন ডি কক।

আবারও বিশ্রাম দেওয়া হয়েছে এই সংস্করণে প্রোটিয়াদের নিয়মিত অধিনায়ক ফাফ দু প্লেসিকে। ভারত সফরে দক্ষিণ আফিকার সবশেষ টি-টোয়েন্টি সিরিজেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন ডি কক।

ছুটিতে থাকায় দলে নেই পেসার কাগিসো রাবাদা।

টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ব্যাটসম্যান পিট ফন বিলিয়োন ও পেসার সিসান্ডা মাগালা। তবে ম্যাচ খেলতে হলে ফিটনেসের প্রমাণ দিতে হবে মাগালাকে।

স্টেইন দক্ষিণ আফ্রিকার হয়ে সবশেষ খেলেছেন ২০১৯ সালের মার্চে, সেঞ্চুরিয়নে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে। গত বিশ্বকাপে দলে থাকলেও কোনো ম্যাচ খেলা হয়নি। চোটের জন্য ছিটকে যান মাঝপথেই। ৩৬ বছর বয়সী পেসার সম্প্রতি মেলবোর্ন স্টার্সের হয়ে বিগ ব্যাশে চার ম্যাচ খেলে নেন ৫ উইকেট।

আগামী ১২ ফেব্রুয়ারি ইস্ট লন্ডনে হবে প্রথম টি-টোয়েন্টি। ডারবান ও সেঞ্চুরিয়নে পরের দুই ম্যাচ যথাক্রমে ১৪ ও ১৬ ফেব্রুয়ারি।

দক্ষিণ আফ্রিকা দল: কুইন্টন ডি কক (অধিনায়ক ও উইকেটকিপার), রিজা হেনড্রিকস, টেম্বা বাভুমা, রাসি ফন ডার ডাসেন, ডেভিড মিলার, পিট ফন বিলিয়োন, ডোয়াইন প্রিটোরিয়াস, আন্দিলে ফেলুকওয়ায়ো, জন-জন স্মাটস, বিউরান হেনড্রিকস, তাবরাইজ শামসি, লুঙ্গি এনগিডি, সিসান্ডা মাগালা, বিয়ন ফোরটান, ডেল স্টেইন, হাইনরিখ ক্লাসেন।