তাসকিনের ছোবলে নীল মধ্যাঞ্চল

মাঠ থেকে উইকেট আলাদা করাই কঠিন। সবুজ ঘাসের উইকেটে আগুন ঝরালেন তাসকিন আহমেদ। পাঁচ উইকেট নিয়ে মধ্যাঞ্চলকে গুঁড়িয়ে দিলেন তরুণ এই পেসার। শেষ বেলায় দ্রুত ৩ উইকেট হারালেও লিডের পথে আছে উত্তরাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 12:08 PM
Updated : 7 Feb 2020, 02:25 PM

বিসিএলের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিন শেষে দলটির স্কোর ৩ উইকেটে ৮৯। ১৮ রানে ব্যাট করছেন নাঈম ইসলাম। ফিটনেস টেস্টে উতরে মাঠে নামা মুশফিকুর রহিম সাবধানী ব্যাটিংয়ে ১৫ বলে খেলছেন ১ রানে। এখনও ৮১ রানে পিছিয়ে উত্তরাঞ্চল।
 
ফিটনেস নিয়ে নির্বাচকরা ঠিক নিশ্চিত হতে না পারায় টেস্ট দলে জায়গা হয়নি তাসকিনের। তরুণ এই পেসার দেখালেন তিনি পুরোপুরি ফিট। ক্যারিয়ার সেরা বোলিংয়ে দিলেন ছন্দে থাকার প্রমাণ। ৫৪ রানে নেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার আগের সেরা ছিল ৫/৬৭।
 
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ওভার থেকে মধ্যাঞ্চলকে চেপে ধরে টস জিতে ফিল্ডিং নেওয়া উত্তরাঞ্চল। সবুজ উইকেটের সুবিধা কাজে লাগিয়ে প্রতিপক্ষকে কাঁপিয়ে দেন তাসকিন। ৮ রানের মধ্যে চার উইকেট হারায় মধ্যাঞ্চল, এর তিনটিই নেন তিনি।  
 
ধুঁকতে থাকা দলকে টানেন রকিবুল হাসান। সঙ্গ দেন শুভাগত হোম চৌধুরী, জাকের আলী ও আরাফাত সানি। ১০ চারে ৭০ রান করা রকিবুলের প্রতিরোধ ভাঙেন আরিফুল হক।
 
লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে টানেন সানি। শহিদুল ইসলামের ফিরতি ক্যাচ নেওয়ার পর মুকিদুল ইসলামকে ফিরিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট নেন তাসকিন। ১৭০ রানে গুটিয়ে যায় আগের ম্যাচে ইনিংস ব্যবধানে হারা মধ্যাঞ্চল।
 
রনি তালুকদার ও জুনায়েদ সিদ্দিকের ব্যাটে শুরুটা দারুণ ছিল উত্তরাঞ্চলের। পেসারদের ঠিকঠাক সামলানো ৬৯ রানের উদ্বোধনী জুটি ভাঙে শুভাগতর অফ স্পিনে। ১৯ রান করে বোল্ড হয়ে যান রনি।
 
শুরুতে অকাতরে রান বিলিয়ে যাওয়া মুস্তাফিজুর রহমান ফিফটির আগেই থামান জুনায়েদ সিদ্দিককে। মাহিদুল ইসলামকে রানের খাতাই খুলতে দেননি সানি।
 
সংক্ষিপ্ত স্কোর:
 
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৪৮.৫ ওভারে ১৭০ (নাঈম ০, মজিদ ৫, মার্শাল ১, রকিবুল ৭০, তাইবুর ০, শুভাগত ২১, জাকের ১৯, শহিদুল ৫, সানি ২৫, মুকিদুল ১১, মুস্তাফিজ ৬; সাকিল ১৩-২-৩৫-২, তাসকিন ১৪-৩-৫৪-৫, সুমন ১৩-২-৩৫-১, আরিফুল ৬-০-২৬-১, এনামুল জুনিয়র ২.৫-০-১৮-১)
 

উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৩৬ ওভারে ৮৯/৩ (রনি ১৯, জুনায়েদ ৪৭, মাহিদুল ০, নাঈম ৯*, মুশফিক ১*; মুস্তাফিজ ১৩-৩-৪৬-১, শহিদুল ৯-৪-২৭-০, মুকিদুল ৩-১-৫-০, আরাফাত ৬-২-৮-১, শুভাগত ৫-৪-১-১)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক