আফগান দলে ফিরলেন শাপুর ও উসমান

আফগানিস্তান টি-টোয়েন্টি দলে ফিরেছেন পেসার শাপুর জাদরান ও তরুণ ওপেনার উসমান গনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2020, 11:39 AM
Updated : 7 Feb 2020, 11:39 AM

মার্চে ভারতের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে আফগানরা। সিরিজের জন্য শুক্রবার ১৫ সদস্যের দল ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড, নেতৃত্ব দিবেন আসগর আফগান। গত ডিসেম্বরে রশিদ খানকে সরিয়ে এই পেস অলরাউন্ডারকে সব ফরম্যাটে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়।

শাপুর সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৮ সালের জুনে, বাংলাদেশের বিপক্ষে। ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার হিসেবে আবারও দলে ফিরলেন ৩২ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

গত বছরের ফেব্রুয়ারিতে সবশেষ দেশের হয়ে খেলা ২৩ বছর বয়সী উসমান ১৫টি ওয়ানডে খেলেছেন, টি-টোয়েন্টি ১৯টি।

১৯ বছর বয়সী সম্ভাবনাময় দুই তরুণকে নিয়ে রয়েছে বাড়তি আগ্রহ। এই সিরিজেই আন্তর্জাতিক অভিষেক হতে পারে পেস-বোলিং অলরাউন্ডার আজমতউল্লাহ ওমরজাইয়ের। এই সংস্করণে অভিষেক হতে পারে দেশের হয়ে একটি টেস্ট খেলা লেগ স্পিনার কাইস আহমেদেরও।

এখনও পুরোপুরি চোট কাটিয়ে উঠতে না পারলেও দলে আছেন ওপেনার হজরতউল্লাহ জাজাই। তবে ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক অ্যান্ডি মোলস।

উত্তর প্রদেশের গ্রেটার নয়ডা স্টেডিয়ামে আগামী ৬, ৮ ও ১০ মার্চ হবে ম্যাচ তিনটি।

টি-টোয়েন্টির আফগানিস্তান দল: আসগর আফগান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, করিম জানাত, নাজিব জাদরান, মোহাম্মাদ নবি, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিন-উল-হক, শাপুর জাদরান, মুজিব উর রহমান, কাইস আহমেদ, আজমতউল্লাহ ওমরজাই, সামিউল্লাহ শিনওয়ারি, উসমান গনি।