সাফল্যের পুনরাবৃত্তি বাংলাদেশের বিপক্ষেও চান বাবর

গত বছর ক্রিকেটের তিন সংস্করণে ক্যারিয়ারের অন্যতম সফল সময় কাটিয়েছেন বাবর আজম। চলতি বছরও শুরু করেছেন দুর্দান্ত পারফরম্যান্সে। ব্যাট হাতে নিজের এই ফর্মের ধারা বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকের সিরিজেও ধরে রাখতে চান পাকিস্তানের রঙিন পোশাকের অধিনায়ক বাবর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2020, 01:17 PM
Updated : 5 Feb 2020, 01:17 PM

শুক্রবার থেকে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের রাওয়ালপিন্ডি টেস্ট। ক্যারিয়ারের অনেকটা সময় এই শহরে খেলেছেন বাবর। যা তাকে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে জোগাচ্ছে বাড়তি আত্মবিশ্বাস।

গত বছর লাল বলের ক্রিকেটে সবচেয়ে ভালো সময় কাটিয়েছেন ২৫ টেস্ট খেলা বাবর। গত বছর ৬ টেস্টে রান করেছেন ৬৮.৪৪ গড়ে, যা তার টেস্ট ক্যারিয়ারের এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গড়। ক্যারিয়ারের সবচেয়ে বেশি সংখ্যক টেস্ট সেঞ্চুরি করেছেন ২০১৯ সালেই।

সীমিত ওভারের ক্রিকেটে তার ব্যাটে রানের প্রবাহ তো ছিল আগে থেকেই। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ২০১৯ সালে রান করেছেন ৬০.৬৬ এবং ৪১.৫৫ গড়ে। এই বছর এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দুটি। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে খেলা টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড়ও ২৫ বছর বয়সী বাবর।

নতুন বছরে পাকিস্তানের টেস্ট অভিযান শুরু হচ্ছে রাওয়ালপিন্ডিতে। কিছুদিন আগে এই মাঠেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে ১০ বছর পর পাকিস্তানে ফিরেছে টেস্ট ক্রিকেট। সেই ম্যাচে দর্শক সমর্থন বাবরকে অনুপ্রাণিত করেছিল দারুণভাবে। এবারও তেমন কিছুর আশা তার।

‘এমন উষ্ণ অভ্যর্থনা পাওয়া দারুণ একটি অভিজ্ঞতা। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে যখন ব্যাট হাতে নামছিলাম, এখানে ব্যাটিং করা উপভোগ করেছি, যেখানে আমি ক্যারিয়ারের সবচেয়ে বেশি সময় খেলেছি। দর্শকের প্রবল সমর্থন আমার সেরাটা দিতে আরও অনুপ্রাণিত করেছে।‘

গত বছরের সেই সাফল্যের স্রোত এই বছরেও বইয়ে দিতে চান বাবর।

‘২০১৯ সাল আমার ক্যারিয়ারের অসাধারণ সময়, লাল ও সাদা বলের ক্রিকেটে এই সময়ের সাফল্য উপভোগ করেছি। বাংলাদেশের বিপক্ষে তার পুনরাবৃত্তি করতে মুখিয়ে আছি।”

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ করাচিতে আগামী ৫ এপ্রিল থেকে। ওই ম্যাচের আগে ৩ এপ্রিল একই মাঠে একটি ওয়ানডে খেলবে দুই দল।