অস্ট্রেলিয়া দলে ম্যাক্সওয়েল-মার্শ

মানসিক স্বাস্থ্যজনিত কারণে আচমকা সাময়িক বিরতিতে যাওয়া গ্লেন ম্যাক্সওয়েল ফিরছেন আন্তর্জাতিক ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। সেখানে তার সঙ্গী মিচেল মার্শ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 06:32 AM
Updated : 4 Feb 2020, 08:34 AM

গত অক্টোবরে মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার জন্য ক্রিকেটের বাইরে চলে যান ম্যাক্সওয়েল। পরে মাঠে ফিরেছেন, বিগ ব্যাশ লিগটা কাটছে দুর্দান্ত। মেলবোর্ন স্টার্সকে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে।

বিগ ব্যাশের এবারের আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক মার্কাস স্টয়নিসের জায়গা হয়নি দলে। তবে অপেক্ষমান হিসেবে আছেন এই বিস্ফোরক ব্যাটসম্যান। কারো চোটে তার জন্য খুলতে পারে জাতীয় দলের দুয়ার।

টি-টোয়েন্টি দলে ফিরেছেন ম্যাথু ওয়েড ও জাই রিচার্ডসন। ভারত সফরের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন অ্যাশটন টার্নার ও পিটার হ্যান্ডসকম।

সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। ২০১৮ সালের বল টেম্পারিং কেলেঙ্কারির পর এই প্রথম দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।   

টি-টোয়েন্টির অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

ওয়ানডের অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হেইজেলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক