ফিটনেসের কারণে বাদ হেটমায়ার ও লুইস

সবশেষ সিরিজে দলের সর্বোচ্চ রান স্কোরার ছিলেন এভিন লুইস। হয়েছিলেন ম্যান অব দা সিরিজ। সবশেষ ম্যাচটিতেও করেছেন সেঞ্চুরি। সেই ব্যাটসম্যানই পরের সিরিজে বাদ পড়লেন ফিটনেস পরীক্ষায় উতরাতে ব্যর্থ হওয়ায়। ফিটনেসের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলে জায়গা পাননি শিমরন হেটমায়ারও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2020, 06:06 AM
Updated : 4 Feb 2020, 06:06 AM

সম্প্রতি নতুন করে ফিটনেসের ন্যূনতম একটি মানদণ্ড নির্ধারণ করেছে ওয়েস্ট ইন্ডিজের বোর্ড। লুইস ও হেটমায়ার পারেননি সেটি ছুঁতে। তাদের জায়গায় দলে ফিরেছেন রভম্যান পাওয়েল ও অভিজ্ঞ ড্যারেন ব্রাভো।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে ৯৬.২০ গড়ে ৪৮১ রান করেছেন ব্রাভো। সবশেষ ওয়ানডে খেলেছেন তিনি গত বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে।

পাওয়েল ফিরলেন চোট কাটিয়ে। ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টে জ্বলে উঠেছে তার ব্যাটও। ১৬০ স্ট্রাইকরেটে করেছেন ৪১২ রান। এই অলরাউন্ডারও সবশেষ ওয়ানডে খেলেছেন বাংলাদেশের বিপক্ষে, ২০১৮ সালের ডিসেম্বরে সিলেটে।

তাদের ফেরার চেয়েও বড় খবর অবশ্য লুইস ও হেটমায়ারের বাদ পড়া। ওয়েস্ট ইন্ডিজের সবশেষ সিরিজে আয়ারল্যান্ডের বিপক্ষে লুইসের ইনিংস তিনটি ছিল ৯৯, ৭ ও ১০২। হেটমায়ারকেও মনে করা হচ্ছিল দলের গুরুত্বপূর্ণ অংশ। কিন্তু প্রধান নির্বাচক রজার হার্পার জানিয়েছেন, ফিটনেসকে বেশি গুরুত্ব দিচ্ছেন তারা।

ছবি: বিসিসিআই

হাঁটুর চোট কাটিয়ে দলে ফিরেছেন স্পিনিং অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২২ ফেব্রুয়ারি, কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে।

ওয়েস্ট ইন্ডিজ দল: ফ্যাবিয়ান অ্যালেন, সুনিল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেইস, শেলডন কটরেল, জেসন হোল্ডার, শেই হোপ, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কিমো পাল, কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ।