'ক্ষুধার্ত' মর্গ্যানের লক্ষ্য এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইংল্যান্ডের প্রথম ওয়ানডে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকে। তবে আত্মতুষ্টিতে না ভুগে ইংলিশ অধিনায়ক ওয়েন মর্গ্যান চোখ রাখছেন সামনে। জিততে চান আরও শিরোপা। চলতি ও আগামী বছর হতে যাওয়া দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 04:24 PM
Updated : 3 Feb 2020, 06:46 PM

গত জুলাইয়ে লর্ডসে বিশ্বকাপ ফাইনালের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে ৫০ ওভারের ক্রিকেটে ফিরতে যাচ্ছে ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মঙ্গলবার নিউল্যান্ডসে মুখোমুখি হবে দুই দল।

বিশ্রাম পেয়েছেন অন্যতম সেরা দুই খেলোয়াড় বেন স্টোকস ও জস বাটলার। প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন টম ব্যান্টন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ ও ম্যাট পার্কিনসন। এসব পরিবর্তনকে অবশ্য সামগ্রিক পরিকল্পনার অংশ হিসেবে দেখছেন মর্গ্যান। 

“পরের ওয়ানডে বিশ্বকাপের আগে আমাদের সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। সেগুলোতে আমরা চোখ রাখছি। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই সিরিজ আমাদের দলটা আরও বড় করে তোলার সুযোগ। যাতে করে আগামী তিন বা চার বছরে দল নির্বাচনের জন্য আমাদের হাতে ভালো খেলোয়াড়দের বড় একটা গ্রুপ থাকে। ঠিক যেমনটা আমরা করেছিলাম গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে।”

এ বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। পরের বছর ভারতে হবে এই সংস্করণের আরেকটি বিশ্বকাপ।

“আগামী তিনটা বিশ্বকাপে আমরা একই পরিকল্পনায় খেলব। যে প্রক্রিয়ার মধ্য দিয়ে আমরা সবসময় আরও ভালো হয়ে ওঠার চেষ্টা করছি, সেই প্রক্রিয়াতেই অটল থাকতে হবে। এর অংশ হিসেবে তরুণরা উঠে আসবে এবং দলে প্রতিষ্ঠিত যারা এখন অবস্থান ধরে রেখেছে তাদের পরীক্ষায় ফেলবে।”