দুঃসময়ে কোহলিকে পাশে পেলেন উইলিয়ামসন

দুঃসময়ে প্রতিপক্ষ অধিনায়ককে পাশে পেলেন কেন উইলিয়ামসন। হারের বৃত্তবন্দী নিউ জিল্যান্ডকে কক্ষপথে ফেরাতে ডানহাতি এই ব্যাটসম্যানকে সঠিক ব্যক্তি বলে মনে করছেন বিরাট কোহলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 02:10 PM
Updated : 3 Feb 2020, 02:21 PM

দুই সংস্করণ মিলিয়ে টানা আট ম্যাচে হেরেছে নিউ জিল্যান্ড। অস্ট্রেলিয়া সফরে ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারা দলটি দেশের মাটিতে ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে হেরেছে টি-টোয়েন্টি সিরিজ।

২০০৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজ নিজ দলের অধিনায়ক ছিলেন উইলিয়ামসন ও কোহলি। সেই সময় থেকে দুই জনের জানাশোনা। সময় গড়ানোর সঙ্গে বেড়েছে হৃদ্যতা। উইলিয়ামসনের সঙ্গে নিজের মানসিকতা আর দর্শনের অনেক মিল দেখেন ভারত অধিনায়ক। কোহলি নিশ্চিত, উইলিয়ামসনের নেতৃত্বে ঘুরে দাঁড়াবে নিউ জিল্যান্ড।

“যদিও নিউ জিল্যান্ডের জন্য স্কোরলাইন পুরোপুরি অন্যরকম দেখাচ্ছে তবুও আমি সত্যিই বিশ্বাস করি, কেনের মাধ্যমে সেরা হাতেই আছে নিউ জিল্যান্ড ক্রিকেট। আগে যেমনটা করেছে, দর্শন ঠিক করে দেওয়া এবং এই দলকে নেতৃত্ব দেওয়ার জন্য সে-ই সঠিক ব্যক্তি।”

গত বছর উইলিয়ামসনের নেতৃত্বে ইংল্যান্ডে প্রথমবারের মতো বিশ্বকাপ ফাইনালে খেলে নিউ জিল্যান্ড। টেস্ট র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকার স্মৃতি খুব বেশি পুরানো নয়। কিন্তু সুসময়ে চোট লাগে গত অস্ট্রেলিয়া সফরে। নিজেদের ইতিহাসে সবচেয়ে বাজে হারের অভিজ্ঞতা হয় কিউদের।

সময়টা উইলিয়ামসনের নিজেরও ভালো যায়নি। চার ইনিংস মিলিয়ে করেন কেবল ৫৭ রান। সিডনিতে শেষ টেস্টে খেলতে পারেননি অসুস্থতার কারণে।

ভারতের বিপক্ষে মিলেছে ছন্দে ফেরার আভাস। তৃতীয় টি-টোয়েন্টিতে খেলেছেন ক্যারিয়ার সেরা ইনিংস। তবে উইলিয়ামসনের ৯৫ রানও পারেনি দলের ভাগ্য বদলাতে। কাঁধের চোটের কারণে খেলতে পারেননি শেষ দুই ম্যাচে।

ভাগ্যও যেন নিউ জিল্যান্ডের পাশে নেই। টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলিয়ে সাত মাসের মধ্যে চারবার হেরেছে সুপার ওভারে। একের পর এক হারে যেন দিশেহারা হয়ে পড়েছে নিউ জিল্যান্ড। কোহলির দৃঢ় বিশ্বাস, উইলিয়ামসনের নেতৃত্বে আরও দৃঢ় হয়ে ফিরবে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক