প্রথম সিরিজে ব্যাকফুটে ছিলাম: মুমিনুল

টেস্ট নেতৃত্ব নিয়ে নিশ্চয়ই অনেক রোমাঞ্চ ছিল মুমিনুল হকের। কিন্তু ভারত সফরে তার পরিচয় হয়েছে কঠিন বাস্তবতার সঙ্গে। পাকিস্তানে যাওয়ার আগে তাই পা রাখছেন বাস্তবতার জমিনে। অধিনায়ক হিসেবে নিজের উন্নতির অনেক জায়গা দেখছেন মুমিনুল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 12:45 PM
Updated : 3 Feb 2020, 02:54 PM

সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ার পর ভারত সফরের জন্য মুমিনুলকে টেস্ট অধিনায়ক করে বিসিবি। নতুন অধিনায়কের অভিজ্ঞতা খুব সুখকর হয়নি। প্রথম টেস্টে নিজে ব্যাট হাতে করেছিলেন ৩৭ ও ৭, পরের টেস্টে দুই ইনিংসেই শূন্য।

দল দুই টেস্টে হেরেছিল প্রচণ্ড বাজেভাবে। টস জিতে তার সিদ্ধান্ত, মাঠের ভেতরে-বাইরে দল পরিচালনার অনেক কিছুও ছিল প্রশ্নবিদ্ধ।

রাওয়ালপিন্ডি টেস্টের জন্য অবশ্য নেতৃত্বে পরিবর্তন আনেনি বিসিবি। মুমিনুলকেই আবার দেওয়া হয়েছে দায়িত্ব। সফরে যাওয়ার আগের দিন অধিনায়ক বললেন, নিজের উন্নতির জায়গা দেখছেন প্রচুর।

“অনেক কিছু আছে (উন্নতির)। আপনারা বলতে পারেন টসের সিদ্ধান্ত বা এরকম কিছু। আসলে ওরকম না। ক্যাপ্টেন্সি বলতে গেলে নিজের পারফরম্যান্স অবশ্যই ভালো হতে হবে। অবশ্যই আরও উন্নতি করতে চেষ্টা করব।”

“সঙ্গে মাঠের বাইরে-ভেতরে অনেক ব্যাপার আছে, সেগুলোও উন্নতি করার চেষ্টা করব। হয়তো ওই সময় প্রথম সিরিজ বলে আমি একটু ব্যাকফুটে ছিলাম। এবার চেষ্টা করব আরও ভালো করতে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক