‘জিম্বাবুয়ের বিপক্ষে মুশফিক ভাই অবশ্যই খেলবেন’

মুমিনুল হকের মতে, পাকিস্তানে মুশফিকুর রহিমের অভাব প্রবলভাবেই অনুভব করবে দল। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে তাই মুশফিকের খেলা নিয়ে সংশয়ের কারণ দেখেন না বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 11:59 AM
Updated : 3 Feb 2020, 02:55 PM

এমনিতে মুশফিকের ওপর বাংলাদেশ দলের যা নির্ভরতা, তার যা পারফরম্যান্স, তাতে তাকে নিয়ে সংশয়ের প্রসঙ্গই ওঠার কথা নয়। কিন্তু কোচ রাসেল ডমিঙ্গোর একটি কথার সূত্র ধরেই জাগছে প্রশ্ন।

পাকিস্তান সফর পূর্ব সংবাদ সম্মেলনে সোমবার ডমিঙ্গোর কণ্ঠে ছিল কিছুটা অনিশ্চয়তার সুর। রাওয়ালপিন্ডি টেস্টে মুশফিক না খেলায় ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনতে হবে। পরের টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে আবার মুশফিক ফিরবেন। এসব নিয়ে ভাবনায় দোলাচলে কোচ।

তবে পাকিস্তান সফরের বাংলাদেশ টেস্ট অধিনায়কের মনে কোনো দোলাচল নেই। সোমবার বিকেলে মুমিনুল বললেন, মুশফিক অবশ্যই খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে।

“এটা বলার অপেক্ষা রাখে না… আপনারাও জানেন, আমিও জানি, গোটা ক্রিকেট বিশ্ব জানে যে মুশফিক ভাইয়ের মতো একজন ব্যাটসম্যান না থাকা বিরাট ক্ষতি। সবাই মিস করবে এমন একজনকে। একজন অধিনায়কের জন্য, দলের সবার জন্য বিরাট ঘাটতি এটি।”

“পাশাপাশি এটিও বলার অপেক্ষা রাখে না, মুশফিক ভাই জিম্বাবুয়ের বিপক্ষে অবশ্যই খেলবেন। বাংলাদেশে খেলা যেহেতু, তিনি অবশ্যই খেলবেন।”

রাওয়ালপিন্ডি টেস্ট শুরু আগামী শুক্রবার। বাংলাদেশ দল ঢাকা ছাড়বে মঙ্গলবার। নিরাপত্তাজনিত কারণে টি-টোয়েন্টির মতো টেস্ট খেলতেও যাচ্ছেন না মুশফিক।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের টেস্ট শুরু আগামী ২২ ফেব্রুয়ারি, মিরপুরে।