টেস্ট খেলতে মুস্তাফিজের কি করতে হবে, জানালেন ডমিঙ্গো

সীমিত ওভারের ক্রিকেটে মুস্তাফিজুর রহমানের কার্যকারিতা নিয়ে কোনো সংশয় নেই রাসেল ডমিঙ্গোর। বাঁহাতি পেসারের ফর্মের ওঠা-নামা নিয়েও খুব একটা চিন্তিত নন তিনি। তবে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে ভালো করতে হলে বাঁহাতি পেসারকে বোলিংয়ের টেকনিক্যাল বিষয়ে কাজ করার পরামর্শ দিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 10:11 AM
Updated : 3 Feb 2020, 02:55 PM

ভারত সফরে স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ হয়নি মুস্তাফিজের। পাকিস্তান সফরের দলে জায়গা পাননি তিনি। সোমবার এক সংবাদ সম্মেলনে ডমিঙ্গো জানালেন, নতুন কিছু অস্ত্র ভাণ্ডারে যোগ করতে হবে এই তরুণকে।

“মুস্তাফিজ জানে, সে এখন কিছুটা চাপে আছে বিশেষ করে সাদা-বলের ক্রিকেটে। তবে স্কিল ও অভিজ্ঞতার বিবেচনায় এখনও সে আমাদের এক নম্বর বোলার। চাপের মধ্যে খুব ভালো পারফর্ম করেছে। ওর ফর্মের ওঠা-নামা থাকতেই পারে, কারণ এটা খুব কঠিন কাজ। আমার পূর্ণ বিশ্বাস আছে যে, সে সাদা-বলের ক্রিকেটে ঘুরে দাঁড়াবে।”

“টেস্ট খেলতে হলে ওকে কিছু কাজ করতে হবে। আমি জানি, শার্ল ল্যাঙ্গাভেল্ট ওকে নিয়ে ব্যস্ত ছিল। ওটিস গিবসনও ডানহাতি ব্যাটসম্যানের ক্ষেত্রে বল ভেতরে ঢোকানো নিয়ে ওর সঙ্গে কাজ চালিয়ে যাবে। আবার টেস্ট ক্রিকেটের জন্য বিবেচিত হতে তার কিছু টেকনিক্যাল কাজ করতে হবে।”   

ওয়ানডে বা টি-টোয়েন্টিতে মুস্তাফিজ এখনও ডমিঙ্গোর প্রথম পছন্দ। টেস্টে হাসান মাহমুদের মতো তরুণদের পরীক্ষা করে নিতে চান তিনি।

“আমি আগেও বললাম, টেস্টের জন্য বিবেচিত হতে হলে ওকে কিছু টেকনিক্যাল কাজ করতে হবে। আমি সাদা বলের কথা বলছি না। টেস্টের ক্ষেত্রে আমরা বাকি অপশনগুলোকে দেখছি। হাসান মাহমুদ হতে পারে এদের মধ্যে একজন। অনেক প্রতিভাবান সে। টেস্টের ক্ষেত্রে আমাদের বাকি বোলারদেরকেও দেখতে হবে।”