কোহলির ভারতের প্রথম জরিমানা

নিউ জিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে মন্থর ওভার রেটের কারণে শাস্তির মুখে পড়েছে ভারত। খেলোয়াড়দের সবাইকে গুণতে হচ্ছে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Feb 2020, 01:23 PM
Updated : 1 Feb 2020, 01:23 PM

আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ছয় বছর পর মন্থর ওভার রেটের কারণে জরিমানা গুণল ভারত; ২৬৪ ম্যাচ পর। বিরাট কোহলি অধিনায়ক হওয়ার পর যা প্রথমবারের মতো।

আইসিসির নিয়মে, নির্ধারিত সময়ের মধ্যে প্রতি এক ওভার কম বোলিং করার জন্য ওই দলের খেলোয়াড়দের প্রত্যেকের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা হয়। ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে শুক্রবার ম্যাচটিতে নির্ধারিত সময়ে দুই ওভার কম বোলিং করে কোহলির দল।

মনিশ পান্ডের অপরাজিত ফিফটিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৬৫ রান করে তারা। রান তাড়ায় এক উইকেট কম হারিয়ে নিউ জিল্যান্ডও থামে ঠিক ১৬৫ রানে। সুপার ওভারে কিউইরা তোলে ১৩ রান। প্রথম দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে সমীকরণ সহজ করে আউট হন লোকেশ রাহুল। পঞ্চম বলে বাউন্ডারিতে জয় নিশ্চিত করেন কোহলি।

মাঠের দুই আম্পায়ার ও তৃতীয় আম্পায়ার মন্থর ওভার রেটের বিষয়ে ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে প্রতিবেদন জমা দেন। ম্যাচ রেফারির অভিযোগে দায় মেনে নেন কোহলি। তাই কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

রোববার মাউন্ট মঙ্গানুইতে সিরিজের শেষ ম্যাচে কিউইদের মুখোমুখি হবে ৪-০ তে এগিয়ে থাকা ভারত।