যুব বিশ্বকাপের সেমি-ফাইনালে চোখ বাংলাদেশ অধিনায়কের

দেশ ছাড়ার আগে অধিনায়ক আকবর আলি বলে গেছেন, খেলতে চান তারা ফাইনালে। লক্ষ্য পূরণ থেকে আপাতত দুই ধাপ দূরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরের প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ অধিনায়কের চোখে যা শক্ত চ্যালেঞ্জ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2020, 10:13 AM
Updated : 29 Jan 2020, 11:03 AM

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে বৃহস্পতিবার পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

যুব বিশ্বকাপে একবারই কেবল সেমি-ফাইনালে খেলতে পেরেছে বাংলাদেশ, ২০১৬ সালে দেশের মাটিতে।

এবার বাংলাদেশের দলটি দারুণ, প্রতিভাবান ক্রিকেটার অনেক। প্রস্তুতিও হয়েছে খুব ভালো। কিন্তু আগের ম্যাচটিতে ধসে পড়েছিল ব্যাটিং। পাকিস্তানের পেস আক্রমণের সামনে ৯ উইকেটে ১০৬ রান তোলার পর বৃষ্টিতে খেলা হয়নি আর।

ওই ম্যাচ থেকে পাওয়া পয়েন্ট আর রান রেটের ব্যবধানে বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে বটে, তবে সতর্ক বার্তাও মিলেছে যথেষ্ট। অধিনায়ক আকবর জানালেন, আগের ম্যাচের ভুলগুলি শুধরে পরের চ্যালেঞ্জ জিততে চায় দল।

“খেলা আমার মনে হয় ৫০-৫০ হবে। চ্যালেঞ্জিং ম্যাচ হবে আমাদের জন্য। দক্ষিণ আফ্রিকা বেশ ভালো দল। ব্যাটিং-বোলিং, দুটি দিকে যদি আমরা ভালো করতে পারি, ওদেরকে হারানো সম্ভব।”

“পাকিস্তান ম্যাচে আমাদের ব্যাটিং ভালো হয়নি। বেশ কিছু বাজে শট খেলেছি আমরা। ভুলগুলো শোধরাতে আমরা ব্যাটিংয়ে মনোযোগ দিয়েছি গত কয়েকদিনে। বোলিংয়েও প্রথম পাওয়ার প্লে ও শেষ পাওয়ার প্লেতে নিয়ন্ত্রিত বোলিং করতে অনুশীলন করেছি।”