মন্থর ব্যাটিংয়ে শ্রীলঙ্কার জবাব

শেষ চার উইকেটে খুব বেশি রান যোগ করতে পারেনি জিম্বাবুয়ে। চারশ ছাড়িয়েই থেমে গেছে স্বাগতিকদের ইনিংস। সাবধানী ব্যাটিংয়ে জবাব দেওয়া শ্রীলঙ্কা শেষ বেলায় হারিয়েছে দুই ওপেনারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2020, 04:00 PM
Updated : 28 Jan 2020, 04:03 PM

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে লঙ্কানদের স্কোর ২ উইকেটে ১২২। কুসল মেন্ডিস ১৯ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ৪ রানে ব্যাট করছেন।

দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দোর ব্যাটে শুরুটা ভালো করে শ্রীলঙ্কা। লাঞ্চের খানিক আগে ইনিংস শুরু করা সফরকারীরা কোনো ক্ষতি ছাড়া কাটিয়ে দেয় দ্বিতীয় সেশনও।

করুনারত্নেকে এলবিডব্লিউ করে ৩৬.২ ওভার স্থায়ী ৯৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন সিকান্দার রাজা। ১২০ বলে তিন চারে ৪৪ রান করেন শ্রীলঙ্কান অধিনায়ক। আরেক ওপেনার ফার্নান্দো ১১৯ বলে চারটি চারে থামেন ৪৪ রানেই।

দিনের বাকি সময় নিরাপদে কাটিয়ে দেন মেন্ডিস ও ম্যাথিউস। একটা করে ছক্কা ও চার আসে মেন্ডিসের ব্যাট থেকে। ৪ রান করতে ৩৭ বল খেলেন ম্যাথিউস।

এর আগে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৬ উইকেটে ৩৫২ রান নিয়ে খেলা শুরু করা জিম্বাবুয়ে গুটিয়ে যায় ৪০৬ রানে। আগের দিন অকাতরে রান বিলিয়ে যাওয়া লাসিথ এম্বুলদেনিয়া এ দিন নেন তিন উইকেট, অন্য উইকেটটি নেন ধনাঞ্জয়া ডি সিলভা।

শুরুতেই রেজিস চাকাভাকে কট বিহাইন্ড করে ফিরিয়ে দেন এম্বুলদেনিয়া। জিম্বাবুয়ের কিপার-ব্যাটসম্যান আগের দিনের ৩১ এর সঙ্গে যোগ করতে পারেননি কোনো রান। আগের দিনের আরেক অপরাজিত ব্যাটসম্যান টিনোটেন্ডা মুতুমবদজিকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ধনাঞ্জয়া। লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা দলকে নিয়ে যান চারশ রানে।

১৮২ রানে ৪ উইকেট নেন বাঁহাতি স্পিনার এম্বুলদেনিয়া। অফ স্পিনার ধনাঞ্জয়া ৩ উইকেট নেন ৭১ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে ১ম ইনিংস: (আগের দিন ৩৫২/৬) ১১৫.৩ ওভারে ৪০৬ (চাকাভা ৩১, মুতুমবদজি ৩৩, টিরিপানো ১৩, মুম্বা ১১*, নিয়াউচি ৬; লাকমল ২২-৯-৩৭-২, বিশ্ব ১৪-১-৪৫-০, কুমারা ২০-৫-৬০-১, এম্বুলদেনিয়া ৪২.৩-৮-১৮২-৪, ধনাঞ্জয়া ১৭-১-৭১-৩)

শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৫৪ ওভারে ১২২/২ (করুনারত্নে ৪৪, ওশাদা ৪৪, মেন্ডিস ১৯*, ম্যাথিউস ৪*; মুম্বা ৯-১-২৩-০, রাজা ১৭-৪-৩৯-১, টিরিপানো ১২-৯-৫-১, নিয়াউচি ১১-৪-১৭-০, মুতুমবদজি ৫-০-২৭-০)