সৌম্য কেন সাতে, জানালেন কোচ

দলে ওপেন করার মতো ব্যাটসম্যান বেশ কজন। নিজের সহজাত ব্যাটিং পজিশনের বাইরে কাউকে না কাউকে তাই ব্যাট করতে হবেই। তারপরও প্রশ্নের জন্ম দিল সৌম্য সরকারের ব্যাটিং পজিশন। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই বাঁহাতি ব্যাট করেছেন সাত নম্বরে। কেন এই সিদ্ধান্ত, ম্যাচের পর জানালেন বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 06:30 PM
Updated : 25 Jan 2020, 06:39 PM

প্রথম টি-টোয়েন্টিতে সৌম্য ব্যাট করেছিলেন ছয়ে। উইকেটে গিয়েছিলেন ১৮তম ওভারে। শনিবার দ্বিতীয় ম্যাচেও তিনি ব্যাটিংয়ের সুযোগ পেলেন ঠিক একই সময়ে। ব্যাটিং লাইনআপে পজিশন এবার সাত।

বিপিএলে এবার ওপেনিং থেকে নিচে নেমেই সফল হয়েছেন সৌম্য। তবে এতটা নিচে নামানো একটু বিস্ময়করই। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে উঠল সেই প্রসঙ্গ। কোচ ডমিঙ্গো সৌম্যর সঙ্গে টেনে আনলেন ব্যাটিং অর্ডারের অন্যদের কথাও। জানালেন, পরখ করে দেখা হচ্ছে নানা কিছু।

“সৌম্য টপ অর্ডারে অনেক সুযোগ পেয়েছে। সে অবশ্যই দারুণ ক্রিকেটার। কিন্তু আমরা এমন একজনকে খুঁজে পাওয়ার চেষ্টা করছি, শেষ দিকে যে বল মাঠের বাইরে ফেলতে পারে। এই জায়গাটিতে বাংলাদেশের ঘাটতি বরাবরের। এজন্যই শেষের দিকে আমরা পাওয়ার হিটার রাখতে চেয়েছি।”

“এই সিরিজে আমরা কিছু জিনিস চেষ্টা করে দেখছি। লিটন এমনিতে ওপেন করে, কিন্তু এখানে চারে ব্যাট করেছে। সম্ভবত, তার পজিশনের বাইরে খেলেছে। সৌম্যও ওপেন করে, কিন্তু এখানে আমাদের ওপেনার একগাদা আছে। আমরা বিভিন্ন কম্বিনেশন ঝালিয়ে দেখছি যে কে কোন ভূমিকায় কেমন করে। সৌম্য দুর্দান্ত ব্যাটসম্যান, আমরা দেখছি সে শেষদিকে কেমন করে।”