উইকেটের আচরণে অবাক মাহমুদউল্লাহ

সময় গড়ানোর সঙ্গে মন্থর হয়ে এলো উইকেট, কঠিন হয়ে গেল শট খেলা। উইকেট পড়তে ভুল করার মাশুল দিল বাংলাদেশ। উইকেটের আচরণে বিস্মিত দলটির অধিনায়ক মাহমুদউল্লাহ। অতোটা মন্থর আশা করেননি পাকিস্তান অধিনায়ক বাবর আজমও। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2020, 02:16 PM
Updated : 24 Jan 2020, 03:21 PM

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উইকেট নিয়ে বিস্ময়ের কথা জানান মাহমুদউল্লাহ।

“ভালো লড়াই হয়েছে। উইকেট বিস্ময়কর ছিল। বল পুরনো ও নরম হয়ে যাওয়ার পর শট খেলা কঠিন ছিল।” 

“বল যখন ধীরে ধীরে পুরনো হচ্ছিল, উইকেট অন্যরকম হচ্ছিল। পরের ব্যাটসম্যানদের জন্য গিয়েই কিছু করা কঠিন হচ্ছিল। আমার মনে হয়, আমরা সেখানেই একটু পিছিয়ে গেছি। ১০-১৫টা রান সেখানে কম হয়েছে। আমি আরেকটু ভালো ফিনিশ করতে পারতাম, ব্যক্তিগতভাবে আমার এটা মনে হয়েছে।”

গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে প্রথম ইনিংসে পার স্কোর ১৭০ এর ওপরে। উইকেটে ব্যাটসম্যানদের জন্য থাকে দারুণ সহায়তা। সেই মাঠে এমন মন্থর উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ কি না, এমন প্রশ্নে মাহমুদউল্লাহ দিলেন কূটনৈতিক উত্তর।

“আমি উইকেট থেকে আরও ভালো কিছু আশা করেছিলাম। আমরা দেখেছি, পুরনো বলে রান করা বেশ কষ্টকর ছিল। যতটা আশা করেছিলাম ততটা দ্রুত বল ব্যাটে আসেনি। একটু থেমেছে। ব্যাটসম্যানদের বলের নিচে যেতে ভুগতে হয়েছে।”

টানা হারের মধ্য দিয়ে যাওয়া পাকিস্তান পেল স্বস্তির জয়। দলকে কক্ষপথে ফেরাতে অধিনায়ক কৃতিত্ব দিলেন বোলারদের।

“এতোটা মন্থর উইকেট আশা করিনি। তবে এখানে আমাদের বোলাররা যে পরিকল্পনা করে বল করেছে এর জন্য আমি তাদের কৃতিত্ব দেব।”