প্রথম ফাইনাল খেললাম, এরপর চ্যাম্পিয়ন হতেও পারব: মুশফিক

একটি প্রথমের আনন্দ রূপ নিল না দুটি প্রথমের পূর্ণতায়। প্রথমবার বিপিএল ফাইনাল খেললেও প্রথম শিরোপার স্বাদ পেলেন না মুশফিকুর রহিম। হতাশা তাই আছে। তবে আশা নিয়ে সামনে তাকিয়ে আছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। তার বিশ্বাস, অপূর্ণতা ঘুচবেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2020, 08:22 PM
Updated : 17 Jan 2020, 09:09 PM

ফাইনালের আগের দিন ট্রফি নিয়ে ফটোসেশন ছিল দুই অধিনায়কের। সেখানে ট্রফি দেখে উচ্ছ্বাসটা লুকাননি মুশফিক। বারবারই বলছিলেন, ট্রফিটি দারুণ। এই অভিজ্ঞতাও তার জন্য ছিল প্রথম। আগে বিপিএলে খেলেছেন, নেতৃত্ব দিয়েছেন, সর্বোচ্চ রান স্কোরারও হয়েছেন। তবে কখনোই আগে ফাইনালে খেলা হয়নি।

ফাইনালের আগের দিন এবার যেমন পোজ দিয়েছেন ট্রফি নিয়ে, স্বপ্ন দেখেছিলেন ফাইনাল শেষেও উঁচিয়ে ধরতে পারবেন সেই সুদৃশ্য সোনালী ট্রফি। কিন্তু সেটি আর হয়ে ওঠেনি। ফাইনালে মুশফিকের খুলনা টাইগার্স হেরে গেছে রাজশাহী রয়্যালসের কাছে।

ফাইনাল শেষে সংবাদ সম্মেলনে মুশফিকের কণ্ঠে হতাশা উঠে এলো শেষ হয়ে যাওয়া সুযোগ নিয়ে। আশার কথাও শোনালেন সামনের সুযোগ নিয়ে।

“হতাশ তো অবশ্যই। ফাইনালে উঠলে অবশ্যই সবার প্রত্যাশা থাকে চ্যাম্পিয়ন হওয়া। কিন্তু সবসময় প্রত্যাশা পূরণ হয় না। কাজ ঠিকমতো না করলে ফল আসে না। আমরা আজকে কোনো বিভাগেই খুব একটা ভালো করিনি। শুরুটা ভালো করেছিলাম, ১৬ ওভার পর্যন্ত ভালো ছিল। তারপর বোলিং ও একটি-দুটি ক্যাচ হাতছাড়া হওয়াটা খারাপ ছিল। সেদিক থেকে হতাশার।”

“তবে টুর্নামেন্ট জুড়ে আমাদের বোলিং-ফিল্ডিং ভালো ছিল। সেদিক থেকে বললে, শেষটা হতাশ হলেও সব মিলিয়ে খারাপ নয়। আগে কোনোবার ফাইনাল খেলতে পারিনি। এবার ফাইনাল খেললাম, পরেরবার ইনশাল্লাহ চ্যাম্পিয়ন হতেও পারব।”