টি-টোয়েন্টিতে 'ভয়ঙ্কর' বাংলাদেশকে নিয়ে সতর্ক মিসবাহ

র‌্যাঙ্কিংয়ের নয় নম্বর দলের বিপক্ষে শীর্ষ দলের ম্যাচ। লড়াইটাও আবার ঘরের মাঠে। ফেভারিটের প্রশ্নে তাই নিশ্চিতভাবেই এগিয়ে থাকবে পাকিস্তান। তারপরও প্রতিপক্ষকে হেলাফেলা করার সুযোগ নেই। বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণার সময় শিষ্যদের সেরাটা দেওয়ার তাগিদ দিলেন পাকিস্তান কোচ মিসবাহ-উল-হক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2020, 02:49 PM
Updated : 16 Jan 2020, 03:44 PM

দেশের মাটিতে সবশেষ সিরিজে আট নম্বর দলের বিপক্ষে হোয়াইটওয়াশড হয়েছে পাকিস্তান। দ্বিতীয় সারির শ্রীলঙ্কার বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরেছিল তারা। পরে অস্ট্রেলিয়ায় স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ হারে ২-০ ব্যবধানে।

অন্যদিকে, নিজেদের সবশেষ সিরিজে ভারতের বিপক্ষে লড়াই করে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। দলটিকে নিয়ে সাবধান থাকার প্রয়োজনীয়তা দেখছেন পাকিস্তানের কোচ ও নির্বাচক মিসবাহ।

“সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ ভয়ঙ্কর দল। সম্প্রতি তারা অনেক ক্রিকেট খেলেছে। এরপরই পাকিস্তানে খেলতে আসছে। এই ফরম্যাটে অনেক হাড্ডাহাড্ডি লড়াই হয়।”

বাংলাদেশের ক্রিকেটাররা এখন খেলছেন বিপিএলে। এই টুর্নামেন্ট শেষে আগামী ২৪ থেকে ২৭ জানুয়ারি পাকিস্তানে খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে আটটিতে জিতেছে পাকিস্তান, হেরেছে দুটি। সেই দুটি পরাজয় শেষ তিন ম্যাচে।

২০১৬ সালে তাদের কাছে হেরেই এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। সেই ব্যর্থতার পর অবশ্য সেবছরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়েছিল তারা। জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে বাবর আজমদের কাছ থেকে সেরাটা চাইলেন মিসবাহ।

“আপনাকে সেরাটা দিয়ে খেলতে হবে। বাংলাদেশ যে কোনো দলকে হারানোর ক্ষমতা রাখে। আমরা এটা জানি। আমাদের জিততে হলে সেরা খেলাটা খেলতে হবে।”