জাতীয় দলে ফেরাটা উপভোগ করবেন ডি ভিলিয়ার্স

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবি ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টা করছে দক্ষিণ আফ্রিকা। অবসর ভেঙে তাদের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান ফিরবেন কিনা তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। এরই মধ্যে জাতীয় দলে ফিরতে নিজের ইচ্ছার কথা জানালেন ডি ভিলিয়ার্স নিজেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2020, 02:25 PM
Updated : 14 Jan 2020, 02:25 PM

গত ডিসেম্বরে প্রোটিয়াদের দায়িত্ব নেওয়ার পর ডি ভিলিয়ার্সকে জাতীয় দলে ফেরানোর বিষয়ে নিজের ইচ্ছার কথা জানান মার্ক বাউচার। তার সঙ্গে একমত হন অধিনায়ক ফাফ দু প্লেসিও।

২০১৮ সালের মে মাসে সবাইকে চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। সে সময় অতিরিক্ত চাপকে কারণ হিসেবে দেখিয়েছিলেন ৩৫ বছর বয়সী ব্যাটসম্যান। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের কদিন আগে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন সাবেক এই অধিনায়ক। তবে তখন অনেক বেশি দেরি হয়ে গেছে বলে সেটি আমলে নেননি দেশটির নির্বাচকরা।

সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ও উইকেট-কিপার ব্যাটসম্যান বাউচার জাতীয় দলের দায়িত্বে আসায় ফেরার আগ্রহ বেড়েছে বলে জানান ডি ভিলিয়ার্স।

“আশা করি, আমিও খুব তাড়াতাড়ি যুক্ত হব। আমার জাতীয় দলে ফেরার খবরটা সত্যি হওয়ার আগে অনেক কিছুই ঘটতে হবে। ফেরাটা আমি উপভোগ করব।”

এ বছরের অক্টোবরে হতে যাওয়া বিশ্বকাপের আগে ঘটতে পারে অনেক কিছুই। তাই ফেরার পথটা এখনও বেশ লম্বা, তাও উল্লেখ করেছেন ডি ভিলিয়ার্স।

“আমি বাউচার, গ্রায়েম স্মিথ ও ফাফ দু প্লেসির সঙ্গে কথা বলছি। আমরা সবাই এটা বাস্তবায়ন করতে উন্মুখ হয়ে আছি। এখনও অনেকটা পথ বাকি এবং অনেক কিছুই ঘটতে পারে। আইপিএল এগিয়ে আসছে। সে সময় পর্যন্ত আমাকে ছন্দে থাকতে হবে।”

“এটা কোনো নিশ্চয়তা নয়। আমি নিজেকে বা অন্য কাউকে হতাশ করতে চাই না।… যতটা পারি সম্ভাব্য সেরা ক্রিকেটটাই খেলার চেষ্টা করব। আর আমরা দেখব বছরের শেষ দিকে কি ঘটে।”

এ বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা। এরপর তারা যাবে ওয়েস্ট ইন্ডিজ সফরে। পরে শ্রীলঙ্কা সফরেও সাদা বলের সিরিজ আয়োজনের আলোচনা চলছে। ফিরলেও হয়তো সবগুলো ম্যাচ খেলবেন না ডি ভিলিয়ার্স। কারণ মাঝে তিনি আইপিএলে খেলবেন।