দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ২২ গজে পন্টিং-ওয়ার্ন

আবারও ব্যাট-বলের লড়াইয়ে দেখা যাবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং, কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নসহ দেশটির এক ঝাঁক তারকা ক্রিকেটারকে। তবে কোনো পেশাদার ম্যাচে নয়, দেশে বিধ্বংসী দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে আগামী মাসে এক চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচে খেলবেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 10:37 AM
Updated : 12 Jan 2020, 10:37 AM

রোববার এক বিবৃতিতে এই খবর নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। জাতীয় দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার, সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট ও মাইকেল ক্লার্ক খেলবেন বলেও জানানো হয়। ৮ ফেব্রুয়ারি ম্যাচটি মাঠে গড়াবে।

সেপ্টেম্বর থেকে শুরু হওয়া কয়েকটি দাবানলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ পর্যন্ত অন্তত ২৭ জন নিহত হয়েছে। বহু মানুষ নিখোঁজ রয়েছে এবং প্রায় দেড় হাজার বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে এগিয়ে আসছেন বিশ্বের অনেক অ্যাথলেট। তহবিল গঠনের উদ্দেশ্যে নিলামে তোলা শেন ওয়ার্নের ‘ব্যাগি গ্রিন’ ক্যাপটি গত শুক্রবার বিক্রি হয় ১০ লাখ সাত হাজার পাঁচশ অস্ট্রেলিয়ান ডলারে।

এছাড়া রোববার টেনিসের তারকা সেরেনা উইলিয়ামসও ঘোষণা দিয়েছেন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর। অকল্যান্ড ক্লাসিক জিতে পাওয়া প্রাইজ মানি পুরোটাই দান করে দেওয়ার কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের এই তারকা। টুর্নামেন্টটির নারী এককে চ্যাম্পিয়ন হয়ে ৪২ হাজার ডলার জিতেছেন সেরেনা। 

এর আগে ব্রিসবেন ইন্টারন্যাশনাল থেকে পাওয়া প্রাইজ মানির পুরোটাই একই উদ্দেশ্যে দান করার ঘোষণা দেন মেয়েদের টেনিসের এক নম্বর তারকা অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি।