‘সাব্বির কাল বাদ পড়েছিল, আজ খেলল অবিশ্বাস্য ইনিংস’

সাব্বির রহমানের আউট ম্যাচের টার্নিং পয়েন্ট, মানছেন দাভিদ মালান। তবে হারের জন্য সতীর্থকে দায় দিচ্ছেন না কুমিল্লা ওয়ারিয়র্স অধিনায়ক। একাদশে ফিরে যেভাবে খেলেছেন, তাতে সাব্বির প্রশংসাই পেলেন মালানের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2020, 01:44 PM
Updated : 8 Jan 2020, 01:44 PM

মিরপুরে বুধবারের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে ৩৪ রানে হেরেছে কুমিল্লা। বিস্ফোরক ইনিংস খেলেও দলের হার এড়াতে পারেননি সাব্বির। স্বরূপে ফেরার আভাস দিলেও শেষ করে আসতে পারেননি ম্যাচ। এ নিয়ে হয়তো আক্ষেপ আছে, তবে সাব্বিরকে কাঠগড়ায় তোলার কোনো কারণ দেখেন না মালান।

“আমার মনে হয়, সমালোচনা করাটা সব সময় সহজ। রান না করায় গতকাল বাদ পড়েছিল। আজ খেলেছে অবিশ্বাস্য ইনিংস। ৩০ বলে করেছে ৬০ (আসলে ৩৯ বলে ৬২)। নিজেকে ব্যাটসম্যানরা বিচার করে জয় দিয়ে, জয়ে অবদান রাখা নিয়ে।”

“আমার মনে হয়, আরও লম্বা সময় ব্যাট করতে না পারায় সে হতাশ হবে। তবে সে অসাধারণ এক ইনিংস খেলেছে। বাদ পড়ার পর যেখানে ছিল সেখান থেকে এসে ভিন্ন পজিশনে নেমে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে এবং খেলেছে তাতে কৃতিত্ব ওর পাওয়া উচিত।”  

মিডল অর্ডার থেকে হুট করে সাব্বিরকে ওপেনিংয়ে পাঠানোর ব্যাখ্যাও দিলেন ইংলিশ বাঁহাতি ব্যাটসম্যান।

“গত কাল আমরা চার বাঁহাতি ব্যাটসম্যান খেলিয়েছিলাম। তাই এটা একটা ট্যাকটিক্যাল পরিবর্তন। আমাদের সামনে দুইটা বিকল্প ছিল। হয় সাব্বিরকে নয়তো অঙ্কনকে (মাহিদুল ইসলাম) খেলানো। মাহিদুল ওপেন করলে সাব্বির ফিরত পাঁচে।”

“পরে সিলেকশন কমিটি সাব্বিরকে ওপরে খেলায় আর তাকে নিজের মতো করে খেলার স্বাধীনতা দেয়। সাব্বির বাংলাদেশের সবচেয়ে বিধ্বংসী ব্যাটসম্যানদের একজন। তাই পরিকল্পনা ছিল মাঠে নেমে আক্রমণ করার ও আগ্রাসী থাকার। আমার মনে হয়, সে আজ অসাধারণ ব্যাট করেছে।”