আভাস দিয়েই থেমে গেল গেইল-ঝড়

বিপিএলে নিজের প্রথম ম্যাচে দারুণ সব স্মৃতি আছে ক্রিস গেইলের। প্রথম আসরের প্রথম ম্যাচ রাঙিয়েছিলেন সেঞ্চুরিতে, দ্বিতীয়বার একটি ম্যাচ খেলে সেটিতেই ছিল সেঞ্চুরি। এবারও দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন টি-টোয়েন্টির এই মহাতারকা। তবে থেমে গেছেন ক্যামিও ইনিংস খেলেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2020, 03:24 PM
Updated : 7 Jan 2020, 04:08 PM

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমে মঙ্গলবার রাজশাহী রয়্যালসের বিপক্ষে ১০ বলে ২৩ রান করে আউট গেইল।

১৬৭ রান তাড়ায় লেন্ডল সিমন্সের সঙ্গে ইনিংস শুরু করেছিলেন গেইল। প্রথম দুই ওভারে ৩ বল খেলে তার রান ছিল ১। তৃতীয় ওভারে চড়াও হন আফিফ হোসেনের ওপর।

আফিফের সঙ্গে গেইলের পুরনো হিসাবও ছিল। টি-টোয়েন্টি অভিষেকে ২০১৬ বিপিএলে চমক জাগানিয়া বোলিংয়ে ৫ উইকেট নেওয়ার পথে গেইলকে বোল্ড করেছিলেন আফিফ। টি-টোয়েন্টিতে নতুন বলে অফ স্পিন দিয়ে গেইলকে ঘায়েল করার দ. আফ্রিকার প্রতিরোধ ভেঙে ইংল্যান্ডের নাটকীয় জয় দ. আফ্রিকার প্রতিরোধ ভেঙে ইংল্যান্ডের নাটকীয় জয় চেষ্টা অনেক অধিনায়কই করে থাকেন। সব মিলিয়েই গেইলের জন্য ছিল চ্যালেঞ্জ। কিন্তু আফিফের সেই ওভারে তিনটি ছক্কা মারেন গেইল, সঙ্গে একটি চার।

এরপর গেইলের সামনে আর স্পিন দেননি রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। আক্রমণে আনেন কামরুল ইসলাম রাব্বিকে। সেই ওভারে ধরা পড়ে প্রথম বলেই বড় শিকার।

রাউন্ড দা উইকেটে বল করা এই পেসারের শর্ট অব লেংথ ডেলিভারিটির গতি ছিল কেবল ১২১ কিলোমিটার, কিন্তু সেটিই বিপজ্জনকভাবে লাফিয়ে গেইলের ব্যাটের কানা ছুঁয়ে আশ্রয় নেই কিপার ইরফান শুক্কুরের গ্লাভসে। তাতেই শেষ এবারের বিপিএলে গেইলের প্রথম ঝলক।