বিপিএলের সব আসর মিলিয়ে সবচেয়ে বাজে সিলেট থান্ডার

টুর্নামেন্টের সমীকরণ থেকে তারা ছিটকে গিয়েছিল অনেক আগেই। সুযোগ ছিল খানিকটা স্বস্তি নিয়ে শেষ করার। হলো না সেটিও। টুর্নামেন্ট জুড়ে ধুঁকতে থাকা সিলেট থান্ডার হারল শেষ ম্যাচেও। বিপিএলের সব আসর মিলিয়ে এত বাজে পারফরম্যান্স করেনি আর কোনো দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2020, 11:34 AM
Updated : 7 Jan 2020, 11:45 AM

এবারের বিপিএলে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার কুমিল্লা ওয়ারিয়র্সের কাছে হারে সিলেট থান্ডার। বঙ্গবন্ধু বিপিএলের ১২ ম্যাচ থেকে তাদের প্রাপ্তি কেবল এক জয়। আগের কোনো আসরেই কেবল এক জয় নিয়ে টুর্নামেন্ট শেষ করেনি কোনো দল।

টুর্নামেন্টে এবার প্রথম চার ম্যাচ হারার পর পঞ্চম ম্যাচে জিতেছিল সিলেট থান্ডার। গত ২১ ডিসেম্বর চট্টগ্রামে খুলনা টাইগার্সকে হারিয়েছিল ৮০ রানে। প্রথম জয়ই হয়ে রইলো তাদের শেষ। হার পরের টানা ৭ ম্যাচে।

এবারের আগে এক আসরে সবচেয়ে কম ২ জয়ের রেকর্ড ছিল ৩টি দলের। তাদের একটি ছিল সিলেট ফ্র্যাঞ্চাইজিই। প্রথম বিপিএলে ১০ ম্যাচে ২ জয় ছিল সিলেট রয়্যালসের। পরে ২০১৫ বিপিএলে ১০ ম্যাচেই ২ জয় নিয়ে অনাকাঙ্ক্ষিত এই রেকর্ড স্পর্শ করে চিটাগং ভাইকিংস। ২০১৭ সালে ১২ ম্যাচে ২টি জিততে পেরেছিল খুলনা টাইটান্স।

বিপিএলে চিটাগংয়ের তিক্ত অভিজ্ঞতা আছে আরও। ২০১৭ বিপিএলে তারা শেষ করে ১২ ম্যাচে তিন জয় নিয়ে। ২০১৩ বিপিএলে খুলনা রয়্যাল বেঙ্গলস ১২ ম্যাচে জিতেছিল কেবল ৩টি।