যুব বিশ্বকাপ নয়, বাংলাদেশের অপেক্ষায় নাসিম শাহ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দল থেকে নাসিম শাহের নাম সরিয়ে নিয়েছে পাকিস্তান। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা গতিময় এই পেসারকে বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলানোর পরিকল্পনা আছে দেশটির ক্রিকেট বোর্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2020, 11:43 AM
Updated : 1 Jan 2020, 11:46 AM

গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টে জাতীয় দলে অভিষেক হয় নাসিমের। অস্ট্রেলিয়ার মাটিতে তার চেয়ে কম বয়সে অভিষেক হয়নি আর কোনো ক্রিকেটারের, ওই দিন তার বয়স ছিল ১৬ বছর ২৭৯ দিন। এরপর আরও দুটি টেস্ট খেলেছেন ডানহাতি এই পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে করাচিতে সবচেয়ে কম বয়সী পেসার হিসেবে টেস্টে ৫ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি।

চলতি মাসে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে নাসিমকে রেখেছিল পাকিস্তান। একই সময়ে দেশটিতে টেস্ট খেলতে যাওয়ার কথা বাংলাদেশের। তাই যুব বিশ্বকাপ থেকে সরিয়ে তাকে জাতীয় দলের জন্য রেখেছে পিসিবি।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম আকরাম বলেন, “আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভবিষ্যৎ তারকাদের নিজেদের মেলে ধরার একটা ধাপ। এটি তরুণ প্রতিভাবানদের আন্তর্জাতিক পর্যায়ে ওঠার ধাপ।”

“নাসিম সম্প্রতি সেই পর্যায় পেরিয়ে এসেছে। নিজেকে একজন আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এজন্য পিসিবি একটা বাস্তবসম্মত সিদ্ধান্ত নিয়েছে, তাকে আগামী বছরের (২০২০ সাল) প্রতিযোগিতা থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেন এই সুযোগ আরেকজন উঠতি ক্রিকেটারকে দেওয়া যায়।”