আল আমিনের ‘চার ম্যাচ খুব ভালো, দুটি খারাপ’

গত বিপিএলের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। এবার? প্রশ্ন শুনে একটু ভাবলেন আল আমিন হোসেন। হয়তো এক পলকে ফিরে তাকালেন নিজের পারফরম্যান্সগুলোয়। ভেবে তার উপলব্ধি, চার ম্যাচে পারফরম্যান্স খুব ভালো, দুটিতে ভালো নয়। ভালোর পাল্লা যদিও ভারি, তবু নিজের পারফরম্যান্সে এখনও সন্তুষ্ট নন এই পেসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2019, 10:45 AM
Updated : 27 Dec 2019, 10:45 AM

গত আসরে ৫ ম্যাচে আল আমিনের উইকেট ছিল ৩টি। এবার কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে প্রথম ম্যাচেই ছুঁয়ে ফেলেন সেটি। রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ৩ উইকেট নেন ১৪ রানে। পরের ৫ ম্যাচে উইকেট নিয়েছেন ৪টি।

তবে উইকেট দেখে অবশ্য বোলিং পারফরম্যান্স বোঝা যাবে না পুরোপুরি। ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে দুটি ম্যাচে যেমন উইকেট পাননি, কিন্তু বোলিং করেছেন দারুণ নিয়ন্ত্রিত। রাজশাহী রয়্যালসের বিপক্ষে দুটি উইকেট নিলেও ছিলেন বেশ খরুচে।

প্রাথমিক পর্বের মাঝপথ পেরিয়ে আল আমিন ফিরে তাকালেন তার পারফরম্যান্সে।

“খেলা গেছে ৬টি। চারটি ম্যাচ খুব ভালো হয়েছে, দুইটি ম্যাচ খারাপ। এখনও ৬টা খেলা আছে, খুব বেশি খারাপ কিছু হয়নি। তবে আমি টি-টোয়েন্টি বোলার হিসেবে যে পারফরম্যান্স করে থাকি এটা এখনও করতে পারিনি। আশা করি পরের ম্যাচগুলিতে আমার ধারায় ফিরতে পারব।”

এবার অবশ্য বেশ চ্যালেঞ্জ নিতে হয়েছে আল আমিনকে। তার পছন্দ নতুন বলে বোলিং। কিন্তু সেই সুযোগ এবার পেয়েছেন কেবল দুটি ম্যাচে। তাতে অবশ্য তার কোনো অভিযোগ নেই। বরং বিরুদ্ধ সব পরিস্থিতিতেই নিজেকে মেলে ধরতে চান আরও।

“দলের প্রয়োজনই আসল। সব ধরণের পরিস্থিতির জন্যই প্রস্তুত থাকতে হবে। অধিনায়ক যখন দেবে, তখনই বোলিং করতে হবে। পরিস্থিতি অনুযায়ী ভালো করাটাই চ্যালেঞ্জ। হয়তো চ্যালেঞ্জটায় কখনও সফল হচ্ছি, কখনও হচ্ছি না। চেষ্টা করব যে কোনো পরিস্থিতিতে আরও ভালো কিছু করার যাতে দলের জয়ে কাজে আসে।”

“নতুন বলে বোলিং করলে উইকেট পাওয়ার চান্স বেশি থাকে, পুরনো বলে করলে থাকে না। তবে আমি কোনটি বেশি উপভোগ করি, সেটির চেয়ে গুরুত্বপূর্ণ বোলার হিসেবে দায়িত্ব। যখন আমাকে নতুন বলে দিবে, তখন আমার লক্ষ্য থাকবে উইকেট। আবার যখন পুরনো বলে বোলিং করতে হবে, তখন রান থামাতে হবে। পরিস্থিতি যা চায় আর কী।”