বাংলাদেশ সফরে নজর রেখে সিডনি টেস্টের দলে সোয়েপসন

আগামী বছরের বাংলাদেশ সফরের দিকে নজর রেখে মিচেল সোয়েসনকে টেস্ট দলে ডেকেছে অস্ট্রেলিয়া। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিডনি টেস্টে অভিষেকও হয়ে যেতে পারে ২৬ বছর বয়সী এই লেগ স্পিনারের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2019, 12:34 PM
Updated : 26 Dec 2019, 12:34 PM

২০১৭ সালে বাংলাদেশ ও ভারত সফরে দলের সঙ্গে ছিলেন সোয়েপসন। সেবার কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। বাংলাদেশে পরের সিরিজে অফ স্পিনার ন্যাথান লায়নের সঙ্গী হিসেবে একাদেশ দেখা যেতে পারে এই রিস্ট স্পিনারকে।

বড় দৈর্ঘ্যের ক্রিকেটের প্রস্তুতির জন্য বিগ ব্যাশ লিগের মাঝপথ থেকে সোয়েপসনকে ডেকে পাঠানো হয়েছে। মেলবোর্ন টেস্টের আগে জাতীয় দলের অনুশীলনে ছিলেন তিনি।

বিগ ব্যাশে খেলার জন্য মেলবোর্ন টেস্টের পর দল থেকে ছেড়ে দেওয়া হবে অভিজ্ঞ পেসার পিটার সিডলকে।

অস্ট্রেলিয়ার নির্বাচন প্রধান ট্রেভর হনস জানান, সোয়েপসন থাকায় সিডনি টেস্টে পরিস্থিতি দাবি করলে একাদশে দুই জন স্পিনার খেলানোর সুযোগ খোলা থাকছে স্বাগতিকদের।

গত বছর টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সোয়েপসন প্রথম শ্রেণির কাটাচ্ছেন ভালো সময়। এই মৌসুমে কুইন্সল্যান্ডের হয়ে ২৬.৫৮ গড়ে নিয়েছেন ১২ উইকেট। মেলবোর্নে গত মাসে ভিক্টোরিয়ার বিপক্ষে করেন হ্যাটট্রিক। সব মিলিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫ ইনিংসে উইকেট নিয়েছেন ১১০টি, ইনিংস সেরা ৫/১৪২, ম্যাচ সেরা ৮/১৮৩।

আগামী জুন-জুলাইয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া। সবশেষ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র করেছিল টেস্টের এই পরাশক্তি। সেবারই বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মতো হেরেছিল কোনো টেস্ট।