ড্রেসিং রুমে ফিরেও আউট হলেন না রাজাপাকসা

আউট হয়ে মাঠ ছেড়েছেন ব্যাটসম্যান। ফিরে গেছেন ড্রেসিং রুমেও। নতুন ব্যাটসম্যানও উইকেটে চলে এসেছেন। কিন্তু এরপর দেখা গেল, ডেলিভারিটি ছিল ‘নো!’ দৌড়ে গিয়ে আবার ডেকে আনা হলো সেই ব্যাটসম্যানকে। আউট হয়েও হলেন না কুমিল্লা ওয়ারিয়র্সের লঙ্কান ওপেনার ভানুকা রাজাপাকসা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2019, 08:31 AM
Updated : 23 Dec 2019, 09:19 AM

বঙ্গবন্ধু বিপিএলে সোমবার চট্টগ্রামে কুমিল্লা ওয়ারিয়র্স ও ঢাকা প্লাটুনের ম্যাচে উত্তাপ ছড়াল এই ঘটনা। ম্যাচের পঞ্চম ওভারে ওয়াহাব রিয়াজকে ফ্লিক করে ফাইন লেগ সীমানায় মেহেদি হাসানের হাতে ধরা পড়েন রাজাপাকসা। আস্তে আস্তে ছেড়ে যান মাঠ।

রাজপাকসা যখন সীমানা দড়ির কাছাকাছি, আম্পায়াররা ইশারায় তাকে থামতে বলেছিলেন। ‘নো’ বলের সিদ্ধান্তটি এত সূক্ষ্ণ ছিল, তৃতীয় আম্পায়ার তখনও সিদ্ধান্ত চূড়ান্ত করে উঠতে পারেননি। কিন্তু রাজাপাকসা হয়তো আম্পায়ারের ইশারা খেয়াল করেননি কিংবা ভাবছিলেন অন্যকিছু। তিনি চলে যান ড্রেসিং রুমে।

খানিক পর আসে সিদ্ধান্ত, ‘নো’ বল! আম্পায়াররা ডেকে পাঠান রাজাপাকসাকে। ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি মুর্তজা ও সিনিয়র ক্রিকেটার তামিম ইকবালকে দেখা যায় আম্পায়ারের সঙ্গে কথা বলতে।

রাজাপাকসা তখন দৃষ্টিসীমায় নেই। ডাগআউট থেকে ছুটে যান কুমিল্লার বাইরে থাকা ক্রিকেটারদের কয়েকজন। রাজাপাকসা আবার নামেন ব্যাটিংয়ে। উইকেটে গিয়েও আবার বাইরে চলে আসেন ইয়াসির আলি রাব্বি।

ঢাকার ক্রিকেটাররা তখন হতভম্ব। মাঠেই তারা গোল হয়ে দাঁড়িয়ে ছিলেন বেশ কিছুক্ষণ। ঘটনার জের চলতে থাকে পরেও। নিজের পরের ডেলিভারি করে ওয়াহাব রিয়াজ আম্পায়ারকে আঙুল দিয়ে দেখান, তার পা ওখানেই ছিল!