গ্রেগোরির অলরাউন্ড নৈপুণ্যে রংপুরের প্রথম জয়

দিনের প্রথম ম্যাচে আসরে প্রথম জয় তুলে নিয়েছে সিলেট থান্ডার। পরের ম্যাচে যেন তাদেরকেই অনুসরণ করল রংপুর রেঞ্জার্স। ঝড়ো ব্যাটিংয়ে পথ দেখালেন লুইস গ্রেগোরি। যোগ্য সঙ্গ দিলেন ফজলে মাহমুদ। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে দিল নিজেদের প্রথম চার ম্যাচে জয়শূন্য থাকা দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2019, 02:52 PM
Updated : 21 Dec 2019, 04:25 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শনিবার ৬ উইকেটে জিতে রংপুর। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬৩ রান করে চট্টগ্রাম। ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রংপুর।

আসরে নিজের প্রথম ফিফটি তুলে নেওয়া গ্রেগোরি ৩৭ বলে করেন ৭৬ রান। ইনিংসে ছয়টি চারের সঙ্গে ছিল ৫টি ছক্কা। এর আগে বল হাতেও উজ্জ্বল ছিলেন ইংলিশ অলরাউন্ডার। ২৭ রানে নেন ২ উইকেট।

টানা হারের মধ্যে থাকা রংপুর দলে ছিল চার পরিবর্তন। মোহাম্মদ নবির পরিবর্তে টস করতে নামেন ইংলিশ ব্যাটসম্যান টম অ্যাবেল।

টস জিতে ফিল্ডিং বেছে নেওয়া রংপুরের শুরুটা ছিল দারুণ। প্রথম ওভারে কোনো রান না দিয়ে লেন্ডন সিমন্সকে বোল্ড করে দেন মুস্তাফিজুর রহমান। পরের ওভারে দুই বাউন্ডারি হাঁকানো ইমরুল কায়েস যেতে পারেননি বেশিদূর।

এরপর দারুণ সব শটে স্বাগতিকদের এগিয়ে নেন আরেক ওপেনার ফার্নান্দো। অন্য প্রান্তে ধুঁকছিলেন নিজেকে খুঁজে ফেরা নাসির হোসেন। ১৩ বলে ৯ রান করা নাসিরকে তুলে নিয়ে ৪৪ রানের জুটি ভাঙেন নবি।

ফার্নান্দোকে বোল্ড করে থামান অফস্পিনার সঞ্জিত সাহা। এর আগে লঙ্কান ডানহাতি ওপেনার ৪০ বলে চার ছক্কা ও আট চারে করেন ৭২ রান। শেষদিকে মুক্তার আলি-নুরুল হাসান সোহানদের ছোট ছোট অবদানে চ্যালেঞ্জিং পুঁজি পায় চট্টগ্রাম।

দারুণ বোলিং করা মুস্তাফিজ ২৩ রানে নেন ১ উইকেট।

রান তাড়ায় রংপুরের শুরুটা হয় একদম বাজে। দুই ওপেনার মোহাম্মদ নাঈম ও ক্যামেরন দেলপোর্তকে হারিয়ে পাওয়ার প্লেতে মাত্র ৩২ রান তোলে তারা।

তিনে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক অ্যাবেল। ২৪ বলে ২৪ রান করে রুবেল হোসেনের বলে ধরা পড়েন উইকেটের পেছনে।

ক্রিজে এসে শুরু থেকেই শট খেলতে থাকেন গ্রেগোরি। অন্য প্রান্তে আসরে প্রথমবার খেলতে নামা সাদমান হোসেন ধুঁকছিলেন টাইমিং পেতে। ২০ বলে ১৬ রান করা বাঁহারি ব্যাটসম্যানকে ফিরিয়ে ৪০ রানের জুটি ভাঙেন মেহেদি হাসান রানা।

এরপরই নিজেদের সেরা জুটিটি পায় রংপুর। বাঁহাতি ফজলে মাহমুদকে নিয়ে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান গ্রেগোরি। ২১ বলে দুই ছক্কা ও চার চারে ৩৮ রানে অপরাজিত থাকেন মাহমুদ।

সংক্ষিপ্ত স্কোর:

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভারে ১৬৩/৭ (সিমন্স ০, ফার্নান্দো ৭২, ইমরুল ১০, ওয়ালটন ১৬, নাসির ৯, সোহান ২০, মুক্তার ১২, প্লাঙ্কেট ১৭*, রুবেল ২*; মুস্তাফিজ ৪-১-২৩-২, মুকিদুল ৪-০-৪২-১, গ্রেগোরি ৪-০-২৭-২, নবি ৪-০-৩৩-১, সঞ্জিত ৩-০-২৫-১, অ্যাবেল ১-০-১৩-০)

রংপুর রেঞ্জার্স: ১৮.৪ ওভারে ১৬৭/৪ (নাঈম ৪, দেলপোর্ত ৪, অ্যাবেল ২৪, সাদমান ১৬, গ্রেগোরি ৭৬*, মাহমুদ ৩৮*; রুবেল ৪-০-৩৭-২, মেহেদি রানা ৩-০-১৬-১, প্লানকেট ৪-০-৪৬-১, নাসুম ৪-০-২৩-০, মুক্তার ৩.৪-০-৪৩-০)

ফল: রংপুর রেঞ্জার্স ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: লুইস গ্রেগোরি