চট্টগ্রামের ব্যাটিং স্বর্গে রানের রেকর্ড

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রামের এই মাঠের উইকেট যেন ব্যাটিং স্বর্গ। সেখানে রান উৎসবে মেতেছেন ব্যাটসম্যানরা। প্রতিদিন যেন বাড়ছে ব্যাটসম্যানদের জন্য সুবিধা। সেটা কাজে লাগিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্সের ম্যাচ জায়গা করে নিল বিপিএলের রেকর্ড বইয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2019, 05:39 PM
Updated : 20 Dec 2019, 05:40 PM

চট্টগ্রাম পর্বে শুক্রবারের দ্বিতীয় ম্যাচে হয়েছে মোট ৪৬০ রান। বিপিএলের ইতিহাসে কোনো ম্যাচে এই প্রথম রান ছাড়াল সাড়ে চারশ। চট্টগ্রাম ৪ উইকেটে করে ২৩৮ রান। রান তাড়ায় কুমিল্লা থামে ২২২ রানে। 

দুই দিন আগের রেকর্ড ভেঙেছে চট্টগ্রাম ও কুমিল্লা। গত বুধবারের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম ও ঢাকা প্লাটুন করে ৪২৬ রান। চট্টগ্রাম করে ২২১, ঢাকা যায় ২০৫ পর্যন্ত।

এই ম্যাচ পেছনে ফেলেছিল সাত বছরের পুরানো এক ম্যাচকে। ২০১৩ সালের জানুয়ারিতে সেই ম্যাচ হয়েছিল চট্টগ্রামের আরেক মাঠ এমএ আজিজ স্টেডিয়ামে। দুরন্ত রাজশাহীর ২১৩ রানের জবাবে বরিশাল বার্নার্স করেছিল ২০৯। ম্যাচে রান হয়েছিল মোট ৪২২।

তালিকায় চারেও আছে চট্টগ্রামের মাঠ। গত বিপিএলে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইটানসের ম্যাচে হয়েছিল মোট ৪০৬ রান। কুমিল্লা উঠেছিল ২৩৭ রানের পাহাড়ে, খুলনা করতে পেরেছিল ১৫৭।

তালিকায় ঠাঁই পাওয়া পরের ম্যাচটির ভেন্যু ছিল সিলেট। গত বিপিএলে চিটাগং ভাইকিংসের ২১৪ রানের জবাবে খুলনা টাইটানস তুলেছিল ১৮৮। ম্যাচের মোট রান ৪০২।

ঢাকায় এখনও ৪০০ রান দেখেনি বিপিএলের কোনো ম্যাচ। সেই ২০১৩ বিপিএলে রংপুর রাইডার্স ও সিলেট রয়্যালস ম্যাচের ৩৯৫ রানই শের-ই-বাংলা স্টেডিয়ামের সর্বোচ্চ।